সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

জঙ্গিবাদী শক্তির বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে :তাপস

যাযাদি ডেস্ক
  ০৭ সেপ্টেম্বর ২০২৩, ০০:০০

প্রতিক্রিয়াশীল ও সাম্প্রদায়িক জঙ্গিবাদী শক্তি যেন মাথা উঁচু করে দাঁড়াতে না পারে সেজন্য সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

বুধবার বিকালে রাজধানীর পলাশী মোড়ে কেন্দ্রীয় জন্মাষ্টমী উৎসবের অংশ হিসেবে মহানগর সার্বজনীন পূজা উদযাপন কমিটি আয়োজিত 'ঐতিহাসিক কেন্দ্রীয় জন্মাষ্টমী মিছিল'পূর্বক সভায় তিনি এ আহ্বান জানান।

শেখ তাপস বলেন, প্রতিক্রিয়াশীল, সাম্প্রদায়িক ও জঙ্গিবাদী শক্তি যেন এদেশে মাথা উঁচু করে দাঁড়াতে না পারে সেজন্য সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। আজকের এই জন্মাষ্টমী উৎসব থেকে আমাদের ঐক্যবদ্ধ হতে হবে, যেন সেই প্রতিক্রিয়াশীল, সাম্প্রদায়িক ও জঙ্গিবাদী শক্তি বাংলাদেশে আর মাথা উঁচু করে দাঁড়াতে না পারে। এবার আমাদের সংগ্রাম হবে সেই সাম্প্রদায়িক-প্রতিক্রিয়াশীল শক্তিকে বাংলাদেশ থেকে চিরতরে নির্মূল করে ধর্মনিরপেক্ষ ও অসাম্প্রদায়িক বাংলাদেশের স্বপ্ন পূরণ করার।

২০০১-২০০৬ সালে তৎকালীন সরকারের আমলে সংঘটিত নানা অপকর্মের চিত্র তুলে ধরে তিনি বলেন, '৭৫-এর পরে যারা এ দেশকে একটি জঙ্গি রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিল, যারা সাম্প্রদায়িক ও ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিল, তারা ২০০১-২০০৬ সালে আবারও এই বাংলাদেশকে একটি ব্যর্থ ও কালো তালিকাভুক্ত রাষ্ট্রে পরিণত করেছিল। ২০০১ সালের ১ অক্টোবরের নির্বাচনের পর সেই শক্তি সারা দেশে হিন্দু সম্প্রদায়সহ সব সম্প্রদায়ের মানুষের ওপর নির্যাতন ও অত্যাচার শুরু করেছিল। বাড়িঘরে আক্রমণ, ডাকাতি ও ধর্ষণ করে তারা হিন্দু সম্প্রদায়কে তাদের বাড়ি ও ভিটা থেকে উচ্ছেদ করেছিল। পরে শেখ হাসিনা বিপুল ভোটে বিজয় লাভ করে বাংলাদেশকে একটি অসাম্প্রদায়িক ও ধর্মনিরপেক্ষ রাষ্ট্রে রূপান্তর করেছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে