সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

আবারও সংঘাত ফিরিয়ে আনতে চায় আ'লীগ

পূজামন্ডপ পরিদর্শনকালে মির্জা ফখরুল
যাযাদি ডেস্ক
  ২২ অক্টোবর ২০২৩, ০০:০০
শনিবার ঢাকেশ্বরী মন্দির পরিদর্শনকালে বক্তব্য রাখেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর -ফোকাস বাংলা

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দলীয় সরকারের অধীনে নির্বাচন চালানোর মধ্য দিয়ে আবারও সংঘাত ফিরিয়ে আনতে চায় আওয়ামী লীগ। কিন্তু বিএনপি চায় শান্তিপূর্ণ নির্বাচন। শনিবার রাজধানীর ঢাকেশ্বরী মন্দির পরিদর্শনকালে এসব কথা বলেন তিনি।

ফখরুল বলেন, আমরা বিভক্তি চাই না, ঐক্যের রাজনীতি চাই। আজ ভোটের অধিকার নিয়ে কেন কথা বলতে হবে। যে রাজনৈতিক সংকট তৈরি হয়েছে তা পুরো জাতির সংকট। যখনই বিএনপি রাষ্ট্র চালনার দায়িত্ব পেয়েছে তখনই এসব নিয়ে কাজ করেছে।

তিনি আরও বলেন, বিএনপি সব সময় শুধু অসাম্প্রদায়িকতাই নয়, সবার সমান অধিকারেও বিশ্বাস করে। ৩১ দফায় পরিষ্কারভাবে বলা আছে, সকল ধর্মের স্বাধীনতা নিশ্চিত করবে বিএনপি। শান্তিময়, প্রেমময়, রঙিন বাংলাদেশ গঠন করতে চাই।

সমাবেশের অনুমতি চেয়ে চিঠি: এদিকে, আগামী

২৮ অক্টোবর রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সমানে মহাসমাবেশের অনুমতি চেয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনারের কাছে চিঠি দিয়েছে বিএনপি। শনিবার বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর সই করা এক চিঠিতে এ আবেদন করা হয়। তবে ডিএমপির পক্ষ থেকে এ বিষয়ে কোনো সিদ্ধান্ত দেওয়া হয়নি।

গত ১৮ অক্টোবর সরকার পতনের এক দফা দাবি আদায়ে আগামী ২৮ অক্টোবর মহাসমাবেশের ঘোষণা দেয় বিএনপি। রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে এক সমাবেশে থেকে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচি ঘোষণা করেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে