সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

উত্তর কোরিয়ার মতোই একদলীয় শাসন চলছে : রিজভী

যাযাদি রিপোর্ট
  ১১ নভেম্বর ২০২৩, ০০:০০

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, উত্তর কোরিয়ার সঙ্গে বাংলাদেশের এখন আর কোনো পার্থক্য নেই। এখানে সেই রকম একদলীয় শাসন চলছে।

শুক্রবার সন্ধ্যায় এক ভার্চুয়াল সংবাদ ব্রিফিংয়ে বিএনপির নেতাকর্মীদের ওপর নিপীড়ন-নির্যাতন-গ্রেপ্তারের চিত্র তুলে ধরে রিজভী এই অভিযোগ করেন। তিনি বলেন, কথা বলা মানে হচ্ছে সে অদৃশ্য হয়ে যাবে, লাশ হয়ে পড়বে। এই হচ্ছে বাংলাদেশের চিত্র।

রিজভী জানান, গত ২৪ ঘণ্টায় সারা দেশে ২০৬ জনের অধিক নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। বিভিন্ন মামলায় আসামি করা হয়েছে ১ হাজার ৫৫৫ জনের অধিক নেতাকর্মীকে। গত ২৮ অক্টোবর নয়া পল্টনের মহাসমাবেশ পুলিশ পন্ড করে দিয়ে এরপর থেকে সারা দেশে ১৩ হাজারের অধিক নেতাকর্মীকে পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনী গ্রেপ্তার করেছে। এ সময়ে ১২ জন নেতাকর্মীকে হত্যা করা হয়েছে। আহত হয়েছে ৫ হাজার ৯৮৭ জনের অধিক নেতাকর্মী।

রিজভী বলেন, সরকার নানাভাবে বিরোধী দলের শান্তিপূর্ণ কর্মসূচি সম্পর্কে বিভ্রান্ত তৈরি করার জন্য অপপ্রচার চালাচ্ছে। অবৈধ সরকারের মন্ত্রীরা অনর্গল মিথ্যাচার করে অপপ্রচার চালাচ্ছে। এক সন্ত্রাসী উপরিকাঠামো, সন্ত্রাসের শৃঙ্খলের মধ্যে সারা বাংলাদেশ নিশ্চুপ হয়ে গেছে। সারা দেশের মানুষ সমস্ত কিছু দেখছে।

তিনি বলেন, সরকার আবার একটা একতরফা নির্বাচন করবেন। নির্বাচনের নামে একটা প্রহসন দেবেন, ভাগাভাগির নামে তাদের তথাকথিত যে মহাজোট সেই মহাজোটের কোন দলকে কয়টা সিট পাবে সেটা তারা ভাগাভাগি নির্বাচন করবেন। সেটা সরকারের আজ্ঞাবহ নির্বাচন কমিশন ঘোষণা করবে। না হলে একটি রাজনৈতিক দল জনগণের ওপর নির্ভরশীল দল হলে তারা অবাধ-সুষ্ঠু নির্বাচনে ভয় পাবে কেন?

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে