রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ১২ নভেম্বর ২০২৩, ০০:০০

রাজধানীতে তিনটি যাত্রীবাহী বাসে ফের অগ্নিসংযোগ

ম যাযাদি ডেস্ক

সরকারের পতনের একদফা দাবিতে বিএনপির ডাকা চতুর্থ দফা ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি শুরুর আগে আবারো তিনটি যাত্রীবাহী বাসে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। শনিবার রাতে প্রায় একই সময়ে রাজধানীর গাবতলী বাসস্ট্যান্ড এলাকায় দু'টি এবং মতিঝিল নটরডেম কলেজের সামনে একটি যাত্রীবাহী বাসে অগ্নিসংযোগ করে দুর্বৃত্তরা।

বিষয়টি নিশ্চিত করে ফায়ার সার্ভিস সদর দপ্তরের ডিউটি অফিসার রাশেদ বিন খালেদ জানান, রাত ৮টা ৩০ মিনিটের দিকে আমাদের কাছে খবর আসে গাবতলী বাস স্ট্যান্ডের সামনে যাত্রীবাহী বাসে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। ওই খবরে রাত আটটা ৩৫ মিনিটে ঘটনাস্থলে পৌঁছে কল্যাণপুর ফায়ার স্টেশনের দু'টি ইউনিট অগ্নি নির্বাপণে কাজ করছে।

সবশেষ খবর অনুযায়ী আগুনে হতাহত ও কারা আগুন দিয়েছে সে সম্পর্কে কোনো তথ্য জানাতে পারেনি ফায়ার সার্ভিস।

এদিকে মতিঝিল থানাধীন নটরডেম কলেজের সামনে একটি যাত্রীবাহী বাসে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। রাত ৮টা ২০ মিনিটে অগ্নিকান্ডের খবর পেয়ে ঘটনাস্থলে দু'টি ইউনিট পাঠিয়েছে ফায়ার সার্ভিস।

তৃতীয় ঘটনাটি ঘটে গাবতলীতে রাত ৯টার দিকে।

একসঙ্গে জন্ম নেওয়া পাঁচ শিশুর একজনও বাঁচল না

ম যাযাদি ডেস্ক

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে একসঙ্গে জন্ম নেওয়া পাঁচ শিশুর মধ্যে সবশেষ শিশুটিকেও বাঁচানো গেল না। এনআইসিইউতে প্রায় এক মাস থাকার পর বৃহস্পতিবার রাতে শিশুটির মৃতু্য হয় বলে হাসপাতালটির নবজাতক বিভাগের ইনডোর মেডিকেল অফিসার সাবিহা সুলতানা জানান।

তিনি বলেন, 'হাসপাতালের গাইনি বিভাগে গত ১২ অক্টোবর অস্ত্রোপচার ছাড়াই একে একে পাঁচ শিশুর জন্ম দেন মানসুরা বেগম (২২)। তিনি নরসিংদী শিবপুর উপজেলার বান্দারদিয়া গ্রামের অটোরিকশার চালক মামুনের স্ত্রী। জন্মের পরই এক শিশুর মৃতু্য হলে বাকিদের এনআইসিইউতে ইনকিউবেটরে রাখা হয়েছিল। পরে তিন শিশু মারা যায়। বেঁচে থাকা সবশেষ শিশুটিকেও বাঁচাতে পারেননি চিকিৎসকরা।

মঙ্গলবার ঢাকায় সমাবেশ করবে ১৪ দল

ম যাযাদি ডেস্ক

বিএনপি-জামায়াতের সহিংসতা ও নৈরাজ্যের প্রতিবাদে রাজধানীতে শান্তি সমাবেশ করবে ক্ষমতাসীন ১৪ দলীয় জোট। মঙ্গলবার বিকেল ৩টায় রাজধানীর কামরাঙ্গীরচরে এ সমাবেশ অনুষ্ঠিত হবে। শনিবার ১৪ দলের পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য এবং কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু সমাবেশে সভাপতিত্ব করবেন।

এতে বলা হয়েছে, সমাবেশে ১৪ দলের কেন্দ্রীয় নেতারা বক্তব্য রাখবেন।

মাদকবিরোধী অভিযানে ১৭ জন গ্রেপ্তার

ম যাযাদি ডেস্ক

রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ১৭ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

শনিবার সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় রাজধানীর বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ মাদকসহ তাদের গ্রেপ্তার করা হয়।

ডিএমপি সূত্রে জানা গেছে, গ্রেপ্তারের পাশাপাশি এক হাজার ৫১২ পিস ইয়াবা, এক কেজি ১৫০ গ্রাম গাঁজা, ১৪ বোতল ফেনসিডিল, ৩০ গ্রাম হেরোইন এবং ৭০ পিস ট্যাপেন্টাডল ট্যাবলেট জব্দ করা হয়েছে। গ্রেপ্তার ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ১৬টি মামলা করা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে