সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

আদালত চত্বরে বোমা বিস্ফোরণের ঘটনায় মামলা

যাযাদি ডেস্ক
  ২২ নভেম্বর ২০২৩, ০০:০০

বিএনপির হরতালের মধ্যে ঢাকা মহানগর দায়রা জজ আদালত প্রাঙ্গণে হাতবোমা বিস্ফোরণের ঘটনায় অজ্ঞাতনামাদের আসামি করে মামলা দায়ের করা হয়েছে। সোমবার রাতে ঢাকার কোতোয়ালি থানায় এ মামলা দায়ের করা হয় বলে পরিদর্শক (তদন্ত) মেহেদী হাসান জানান।

মামলার বাদী হয়েছেন কোতোয়ালি থানার এসআই কামরুল হোসেন। এজাহারে বলা হয়- আইনজীবী ও আদালতে আসা বিচারপ্রার্থীদের 'জীবন ও সম্পত্তির গুরুতর ক্ষতিসাধনে' ককটেল বিস্ফোরণ ঘটায় নাশকতাকারীরা। এতে আদালতের নিরাপত্তা হুমকির মুখে পড়াসহ বিচার কার্যক্রম বিঘ্নিত হয়।

নির্বাচনের তফসিল প্রত্যাখ্যান করে বিএনপির ডাকা ৪৮ ঘণ্টার হরতালের দ্বিতীয় দিন সোমবার বিকাল ৪টা ১ মিনিটে মহানগর দায়রা জজ আদালত ভবনের জাতীয় পতাকা উত্তোলন বেদীর সামনে হাতবোমা ফাটানো হয়।

ওই আদালতেই বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিন শুনানি হওয়ার কথা ছিল। কিন্তু রাষ্ট্রপক্ষ সময়ের আবেদন করায় আদালতে হইচই হয়। এর মিনিট বিশেক পর আদালত প্রাঙ্গণে বিস্ফোরণের আওয়াজ পাওয়া যায়। এ ঘটনায় দুজন জড়িত থাকার সন্দেহ করছেন আদালতের কর্মকর্তারা।

সিসিটিভি ভিডিওর বরাতে মহানগর দায়রা জজ আদালতের নাজির শাহ মো. মামুন বলেন, চারতলা থেকে ককটেল সদৃশ বস্তু নিচে ফেলতে দেখা গেছে। এ সময় সেখানে ছিলেন এক নারী ও এক পুরুষ। পরে তারা দ্রম্নত আদালত চত্বর ত্যাগ করেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে