সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

ঝিনাইদহে স্বেচ্ছাসেবক লীগ নেতাকে গুলি করে হত্যা

ঝিনাইদহ প্রতিনিধি
  ২৫ নভেম্বর ২০২৩, ০০:০০

ঝিনাইদহের হরিণাকুন্ডুতে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সহ-সভাপতি ও সাবেক সেনা সদস্য শামীম হোসেনকে (৪৮) গুলি করে ও কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। বৃহস্পতিবার রাত সাড়ে ৯টায় বাড়ির পাশে খালের ধারে তাকে হত্যা করা হয়। নিহত শামীম হোসেন একই উপজেলার শুড়া গ্রামের গোলাম রসুল নান্টু মিয়ার ছেলে।

ঘটনার পর রাত ১২টায় হত্যার প্রতিবাদে হরিণাকুন্ডু শহরে বিক্ষোভ-মিছিল করে স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মী। তারা দ্রম্নত হত্যাকারীদের শনাক্ত করে বিচারের আওতায় আনতে পুলিশ প্রশাসনের প্রতি দাবি জানান।

এদিকে মরদেহের ময়নাতদন্ত শেষে শুক্রবার দুপুরে তার নিজবাড়িতে পৌঁছায়। আসর বাদ আসর জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তার লাশ দাফন করা হয়।

স্থানীয়রা জানান, রাতে বাড়ির সামনে খালের ধারে বসে ছিলেন শামীম। সে সময়

\হদৃর্বৃত্তরা তাকে এলোপাতাড়ি কুপিয়ে ও গুলি করে পালিয়ে যায়। স্থানীয়রা টের পেয়ে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

হরিণাকুন্ডু উপজেলা স্বাস্থ্য নিয়ে গেলে কর্মকর্তা ডাক্তার জামিসুর রশিদ বলেন, হাসপাতালে আসার আগেই তার মৃতু্য হয়। রোগীর সিমটম দেখে বোঝা যাচ্ছে গুলি ও আঘাতে তার মৃতু্য হয়েছে।'

নিহত ব্যক্তির ছোট ছেলে মাহিন বলেন, রাতে আমি খেলা করছিলাম। সে সময় আমার প্রাইভেট টিচার আমাকে ফোন করে জানতে চান বাবা কি বাসায় আছে কিনা। বাবা বাসায় নেই বললে স্যার আমাকে বাসায় যেতে বলেন। পরে আমি বাসায় গিয়ে বাবাকে না পেয়ে মাকে জিজ্ঞাসা করি বাবা কোথায়। মা বলে বাসায় নেই। এমন সময় কয়েকজন লোক আমাকে ডাকে। তারাও আমার বাবা কোথায় জানতে চান। আমি তাদের বলি বাবা বাজারে গেছে। তখন তারা বলে দেখত এটা তোমার বাবা কিনা। তারপরই দেখি আমার বাবার নিথর দেহ পড়ে আছে।'

হরিনাকুন্ডু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুর রহমান হত্যার ঘটনাটি নিশ্চিত করে জানান, হত্যার কারণ জানতে কাজ করছে পুলিশ। জিজ্ঞাসাবাদের জন্য একজনকে আটক করা হয়েছে।

ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টু বলেন, আসন্ন সংসদ নির্বাচন বাধাগ্রস্ত করতে এই হত্যাকান্ড ঘটিয়েছে সন্ত্রাসীরা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে