সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

পারস্পরিক সহমর্মিতায় দেশকে এগিয়ে নিতে হবে :পররাষ্ট্রমন্ত্রী

যাযাদি ডেস্ক
  ২৬ নভেম্বর ২০২৩, ০০:০০

পররাষ্ট্রমন্ত্রী ডক্টর এ কে আব্দুল মোমেন বলেছেন, সকল মানুষ এক মহান সৃষ্টির শ্রেষ্ঠ জীব। সব ধর্মের অনুসারীদের মধ্যে পারস্পরিক সহমর্মিতা ও বিশ্বাসে ভিত্তি করে দেশকে এগিয়ে নিতে হবে।

শনিবার সিলেট জেলা শিল্পকলা একাডেমিতে হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট আয়োজিত পুরোহিত ও সেবাইতদের সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

এক ধর্ম সম্পর্কে অন্য ধর্মের অনুসারীদের জানা ও বোঝার চেষ্টা আরও বৃদ্ধির ওপর গুরুত্বারোপ করে ডক্টর মোমেন বলেন, সব কিছুর ওপর আমাদের মানবতাকে স্থান দিতে হবে। এই দেশটা সবার। আমরা সবাইকে নিয়েই বঙ্গবন্ধুর উন্নত সমৃদ্ধ ও অসাম্প্রদায়িক সোনার বাংলা গড়তে চাই।

ধর্মীয় ও আর্থ-সামাজিক প্রেক্ষাপটে পুরোহিত ও সেবাইতদের দক্ষতা বৃদ্ধিকরণ প্রকল্পের পরিচালক অধ্যাপক শিখা চক্রবর্তীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মু. আ. হামিদ জমাদ্দার। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) হোসাইন মো. আল-জুনায়েদ, অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ দাশ, হিন্দ কল্যাণ বোর্ডের ট্রাস্টি অশোক মাধব রায় ও ইঞ্জিনিয়ার পি কে চৌধুরী এবং হিন্দু কল্যাণ বোর্ডের সচিব ডক্টর কৃষ্ণেন্দু কুমার পাল।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে