সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

'১০০ বছরের পথ ডেল্টা পস্ন্যানের মাধ্যমে ঠিক করেছেন প্রধানমন্ত্রী'

যাযাদি রিপোর্ট
  ২৫ ফেব্রুয়ারি ২০২৩, ০০:০০

স্থানীয় সরকার, পলস্নী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, '২০৪১ সালের মধ্যে উন্নত ও স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এমনকি আগামী ১০০ বছরের জন্য তিনি বাংলাদেশের পথ পরিক্রমা ডেল্টা পস্ন্যানের মাধ্যমে ঠিক করেছেন।'

শুক্রবার বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) 'পস্ন্যানিং উইক ২০২৩ : স্প্যাটিয়াল পস্ন্যানিং ফর দ্য ফিউচার' শীর্ষক সেমিনারে এসব কথা বলেন মন্ত্রী।

স্থানীয় সরকারমন্ত্রী বলেন, '২০০৯ সালে যখন আওয়ামী লীগ ক্ষমতা গ্রহণ করে তখন মাথাপিছু আয় ছিল মাত্র ৭০০ ডলার। আর বর্তমানে তা ২ হাজার ৮২৪ ডলার। মাত্র ১৪ বছরের ২ হাজার ১২৪ ডলারের ব্যবধান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুচিন্তিত পরিকল্পনার ফলেই সম্ভব হয়েছে।'

বুয়েটের নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের সঙ্গে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের কাজ করার সুযোগ আছে জানিয়ে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নত ও স্মার্ট বাংলাদেশ গড়তে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে।

সেমিনারে আরও উপস্থিত ছিলেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব কাজী ওয়াসি উদ্দিন এবং এতে সভাপতিত্ব করেন বুয়েটের প্রো-ভিসি ডক্টর আব্দুল জব্বার খান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে