সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

দুই কোটি টাকার মাদক জব্দ :গ্রেপ্তার ৪৮, ৩৭ মামলা

যাযাদি রিপোর্ট
  ০৪ মার্চ ২০২৩, ০০:০০

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অভিযানে প্রায় দুই কোটি টাকার মাদকদ্রব্য জব্দ করা হয়েছে। এসব দ্রব্যের মধ্যে রয়েছে- ইয়াবা, হেরোইন, গাঁজা, আফিমসহ বিভিন্ন ধরনের মাদক। ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে গ্রেপ্তার হয়েছে ৪৮ জন। মাদকবিরোধী এ অভিযানের ঘটনায় ৩৭টি মামলা হয়েছে।

গত ২ মার্চ রাতে ঢাকার রমনা থানাধীন হলি ফ্যামিলি হাসপাতালের সামনে অভিযান চালায় ডিবি পুলিশ। অভিযানে ইয়াবা বিক্রির সময় গ্রেপ্তার করা হয় রোকন উদ্দিন ফয়সাল নামে এক ব্যক্তিকে। তার কাছে পাওয়া যায় ৪ হাজার পিস ইয়াবা।

অভিযান পরিচালনাকারী ডিবির মতিঝিল বিভাগের অবৈধ অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিমের প্রধান অতিরিক্ত উপকমিশনার মো. আব্দুলস্নাহ আল মামুন জানান, রোকন কক্সবাজার জেলার সীমান্তবর্তী এলাকা থেকে ইয়াবা সংগ্রহ করে ঢাকা ও তার আশপাশের এলাকায় বিক্রি করত। জব্দকৃত ইয়াবার দাম আনুমানিক ২০ লাখ টাকা। তার বিরুদ্ধে রমনা মডেল থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে।

এদিকে ঢাকা মহানগর পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের উপকমিশনার মো. ফারুক হোসেন জানান, বৃহস্পতিবার ভোর থেকে শুক্রবার ভোর পর্যন্ত চব্বিশ ঘণ্টায় ঢাকায় মাদকবিরোধী অভিযান পরিচালিত হয়েছে। অভিযানে মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ৪৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারদের কাছে পাওয়া গেছে প্রায় সাড়ে ১০ হাজার পিস ইয়াবা, প্রায় ১২৩ লিটার বিদেশি মদ, ৫২ লিটার দেশি মদ, ২৫৬ বোতল ফেনসিডিল, সোয়াশ' গ্রাম হেরোইন ও প্রায় ৪৪ কেজি গাঁজা। গ্রেপ্তারদের বিরুদ্ধে ঢাকার বিভিন্ন থানায় ৩৫টি মামলা দায়ের করা হয়েছে।

অন্যদিকে ২ মার্চ রাতের্ যাব-১০ এর একটি দল ঢাকার শ্যামপুর মডেল থানাধীন পশ্চিম জুরাইন এলাকা থেকে প্রায় সোয়া ২১ লাখ টাকা মূল্যের প্রায় সোয়া দুইশ' গ্রাম হেরোইন জব্দ করেছে। গ্রেপ্তার হয়েছে আবু বকর সিদ্দিক (৩৩) নামে এক ব্যক্তি। তার বাবার নাম মৃত মুনিমুল হক। বাড়ি চাঁপাইনবাবগঞ্জ সদর থানাধীন পিয়ারাপুর গ্রামে।

র্

যাব জানায়, সিদ্দিক একজন পেশাদার মাদক ব্যবসায়ী। দেশের বিভিন্ন সীমান্তবর্তী এলাকা থেকে হেরোইনসহ অন্য মাদক সংগ্রহ করে ঢাকার শ্যামপুরসহ বিভিন্ন এলাকায় সরবরাহ করে আসছিল। তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে শ্যামপুর মডেল থানায় মামলা হয়েছে।

এ ছাড়া ৩ মার্চ দুপুরে বাংলাদেশ কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আব্দুর রহমান জানান, বাংলাদেশ কোস্টগার্ড বাহিনী টেকনাফে অভিযান চালিয়ে প্রায় ১২শ' ক্যান আমদানি নিষিদ্ধ বিয়ার জব্দ করেছে। টেকনাফ থানাধীন নাফ নদী সংলগ্ন হোচকার খাল প্যারাবন এলাকা থেকে মাদক পাচারকালে অভিযান চালানো হয়। অভিযানের বিষয়টি অনুমান করতে পেরে মাদক ব্যবসায়ীরা পালিয়ে যায়। পরে পরিত্যক্ত অবস্থায় বিয়ারের ক্যানগুলো জব্দ করা হয়। জব্দকৃত মাদকের বিষয়ে আইনগত পদক্ষেপ নিতে সেগুলো টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সংশ্লিষ্টরা বলছেন, জব্দকৃত মাদকের মূল্য প্রায় দুই কোটি টাকা হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে