সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

ঢাবি অধিভুক্ত সাত কলেজের দুই পরীক্ষার রুটিন প্রকাশ

যাযাদি ডেস্ক
  ০৪ মার্চ ২০২৩, ০০:০০

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সরকারি সাতটি কলেজের ২০১৯ সালের মাস্টার্স প্রথম পর্বের চূড়ান্ত পরীক্ষা ও ২০১৯ সালের ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্স দ্বিতীয় বর্ষ চূড়ান্ত পরীক্ষার সময়সূচি প্রকাশ করা হয়েছে। শুক্রবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রকের দপ্তর থেকে এ সময়সূচি (রুটিন) প্রকাশ করা হয়।

প্রকাশিত ওই রুটিন অনুযায়ী মাস্টার্স প্রথম পর্বের চূড়ান্ত পরীক্ষা আগামী ১২ মার্চ শুরু হয়ে শেষ হবে ৫ এপ্রিল পর্যন্ত। আর ২০১৯ সালের ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্স দ্বিতীয় বর্ষ চূড়ান্ত পরীক্ষা ১২ মার্চ শুরু হয়ে চলবে ২৮ মে পর্যন্ত। পরীক্ষা শুরু হবে সকাল ১০টা থেকে এবং প্রশ্নপত্রে উলিস্নখিত সময়কালই পরীক্ষার সময়কাল হিসেবে বিবেচিত হবে।

এসব পরীক্ষায় সাতটি কলেজের স্নাতকোত্তর শ্রেণির নিয়মিত, প্রাইভেট নিয়মিত ও মানোন্নয়ন পরীক্ষার্থীরা এবং ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্সের শিক্ষার্থীরা অংশগ্রহণ করবেন।

২০১৯ সালের মাস্টার্স প্রথম পর্বের চূড়ান্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে কবি নজরুল সরকারি কলেজ কেন্দ্রে। ইডেন মহিলা কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, সরকারি তিতুমীর কলেজ, কবি নজরুল সরকারি কলেজ ও সরকারি বাঙলা কলেজের পরীক্ষার্থীরা এই কেন্দ্রেই পরীক্ষা দেবেন।

অপরদিকে ২০১৯ সালের ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্স দ্বিতীয় বর্ষের চূড়ান্ত পরীক্ষার অনুষ্ঠিত হবে সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ কেন্দ্রে। ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, সরকারি তিতুমীর কলেজ, কবি নজরুল সরকারি কলেজ ও সরকারি বাঙলা কলেজের পরীক্ষার্থীরা এই কেন্দ্রে পরীক্ষায় অংশ নেবেন।

পরীক্ষার্থীদের মানতে হবে যেসব নির্দেশনা- ১. ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইসু্যকৃত প্রবেশপত্র ছাড়া কোনো পরীক্ষার্থী হলে প্রবেশ করতে পারবে না। ২. পরীক্ষা চলাকালে পরীক্ষা কেন্দ্রে মোবাইল ফোন ও যে কোনো ধরনের ইলেক্ট্রনিক ডিভাইস (যা মোবাইল ফোনে সংযোগ করা যায় এমন ডিভাইস) বহন করা সম্পূর্ণ নিষিদ্ধ।

৩. পরীক্ষার্থীদের প্রবেশপত্র নিজ নিজ কলেজের অধ্যক্ষ কর্তৃক মনোনীত প্রতিনিধির মাধ্যমে কলেজের বিভাগের অফিস থেকে সংগ্রহ করতে হবে। ৪. ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার স্থান, তারিখ ও সময় পরে বিভাগ থেকে জেনে নিতে হবে। ৫. প্রকাশিত সময়সূচিতে কোনো প্রকার অসঙ্গতি থাকলে তা সময়সূচি প্রকাশের পরপরই পরীক্ষা নিয়ন্ত্রককে লিখিতভাবে জানাতে হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে