সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

ছুটির দিনে জমজমাট পর্যটন মেলা

যাযাদি ডেস্ক
  ০৪ মার্চ ২০২৩, ০০:০০

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বৃহস্পতিবার থেকে শুরু হওয়া পর্যটন মেলা জমে উঠেছে। টু্যর অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (টোয়াব) আয়োজিত এ মেলার দ্বিতীয় দিনে শুক্রবার সাপ্তাহিক ছুটি হওয়ায় দর্শনার্থী, ভ্রমণপিপাসু, উৎসুক মানুষের পদচারণা ছিল লক্ষ্যণীয়।

মেলায় কেউ এসেছেন পরিবারের সদস্যদের নিয়ে কেউবা বন্ধু-বান্ধবসহ দল বেঁধে অথবা স্বজনকে সঙ্গে নিয়ে। আবার কেউ কেউ একাই এসেছেন ভ্রমণ বিষয়ক বিভিন্ন ছাড়, অফার, ডিসকাউন্টের খোঁজ নিতে। এসব ভ্রমণপ্রেমী মানুষ মেলায় স্টলে স্টলে ঘুরছেন আর ভ্রমণ বিষয়ক বিভিন্ন প্যাকেজ, ছাড় এবং সেবা সম্পর্কে জেনে নিচ্ছেন। অন্যদিকে এসব ছাড়, প্যাকেজ, অফার নিয়ে মেলায় উপস্থিত রয়েছেন বিভিন্ন ট্রাভেল এজেন্সিসহ পর্যটন সংশ্লিষ্টরা।

এবারের আন্তর্জাতিক পর্যটন মেলায় টাইটেল স্পন্সর হিসেবে থাকছে ফার্স্ট ট্রিপ। আয়োজকরা জানান, দেশের সবচেয়ে বড় পর্যটন এ মেলায় মুক্তিযোদ্ধা ও শিক্ষার্থীদের জন্য প্রবেশ ফি লাগবে না। বাকিরা ৩০ টাকা এন্ট্রি ফি দিয়ে মেলায় অংশগ্রহণ করতে পারবেন। মেলায় আন্তর্জাতিক ও দেশি এয়ারলাইন্স, টু্যরিজম বোর্ড, ট্রাভেল এজেন্সি, টু্যর অপারেটর, হোটেল, রিসোর্ট, ক্রুজ লাইনার ও হাসপাতাল অংশ নিয়েছে। মেলায় ৩টি হলে ১৪টি প্যাভিলিয়নসহ ১৫০টি স্টল রয়েছে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে মেলা। এবার মেলায় আয়োজন করা হয়েছে দুটি সেমিনার।

এবারের মেলা আগের বছরের তুলনায় আরও বেশি করে আকর্ষণীয় করার উদ্যোগ নেওয়া হয়েছে। মেলায় সার্বিক সহযোগিতায় রয়েছে বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রণালয়, বাংলাদেশ পর্যটন কর্পোরেশন, বাংলাদেশ টু্যরিজম বোর্ড, এফবিসিসিআই ও টু্যরিস্ট পুলিশ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে