সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
প্রথম দিন চালু হয়নি অধিকাংশ স্পট

সুলভ মূল্যে দুধ-ডিম মাংস বিক্রি শুরু

বিশেষ প্রতিনিধি
  ২৫ মার্চ ২০২৩, ০০:০০

পবিত্র রমজান মাসে জনসাধারণের পুষ্টি চাহিদা পূরণে সরকারের 'সূলভ মূল্যে' ডিম, দুধ ও মাংস বিক্রি কার্যক্রম শুরু হয়েছে। খামারবাড়ীতে শুরুর দিনে পণ্য পেয়ে স্বস্তি প্রকাশ করেছেন অনেকে। তবে মৎস ও প্রাণী সম্পদ মন্ত্রণালয়ের উদ্যোগে রাজধানীর ২০টি স্পটে এ কার্যক্রম শুরুর কথা থাকলেও প্রথম দিন সবগুলো স্পট চালু হয়নি।

দিনের শুরুতে খামারবাড়ী স্পটে দেখা যায়, পর্যায়ক্রমে লাইনে দাঁড়িয়ে একে একে যার যে পণ্য প্রয়োজন, সেই পণ্যের জন্য টাকা পরিশোধ করার পর একটি সিস্নপ দেওয়া হচ্ছে। সেই সিস্নপ নিয়ে গাড়িতে থাকা দায়িত্বরত ব্যক্তিকে দেওয়া হলেই মিলছে চাহিদা অনুযায়ী পণ্য। খামারবাড়ীর এ বিক্রয় কেন্দ্রে ১০০ কেজি গরুর মাংসের পাশাপাশি ৭০ কেজি মুরগি, ৭ কেজি খাসির মাংস ২ হাজার ২০০ ডিম এবং ১৭০ লিটার দুধ বিক্রি হয়।

এর আগে বৃহস্পতিবার রাজধানীর প্রাণিসম্পদ অধিদপ্তর প্রাঙ্গণে রমজানে ভ্রাম্যমাণ বিক্রয় কার্যক্রমের উদ্বোধন করেন মন্ত্রী শ ম রেজাউল করিম। প্রতি কেজি গরুর মাংস ৬৪০ টাকা, খাসির মাংসপ্রতি কেজি ৯৪০ টাকা, ড্রেসড (চামড়া ছাড়া) ব্রয়লার প্রতি কেজি ৩৪০ টাকা, দুধ প্রতি লিটার ৮০ টাকা এবং ডিম প্রতিটি ১০ টাকায় বিক্রি করা হয়।

বিক্রির স্থানগুলো হলো- সচিবালয়সংলগ্ন আবদুল গণি রোড, খামারবাড়ী, মোহাম্মদপুরের জাপান গার্ডেন সিটি, মিরপুর ষাট ফুট রাস্তা, আজিমপুর মাতৃসদন, পুরান ঢাকার নয়াবাজার, আরামবাগ, নতুনবাজার, মিরপুরের কালশী, খিলগাঁও রেলগেট, নাখালপাড়ার লুকাস মোড়, সেগুনবাগিচা কাঁচাবাজার, মোহাম্মদপুরের বছিলা, উত্তরার ডিয়াবাড়ী, যাত্রাবাড়ী, গাবতলী, হাজারীবাগ, বনানীর কড়াইল বস্তি, কামরাঙ্গীর চর ও রামপুরা। দুয়েক দিনের মধ্যে সবগুলো স্পট চালু হবে বলে জানিয়েছে মৎস ও প্রাণী সম্পদ মন্ত্রণালয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে