logo
বুধবার, ০৫ আগস্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৬

  ক্রীড়া ডেস্ক   ১৩ জুলাই ২০২০, ০০:০০  

জুভেন্টাসকে বাঁচালেন রোনালদো

জুভেন্টাসকে বাঁচালেন রোনালদো
সিরি'আতে শনিবার আটালান্টার বিপক্ষে পেনাল্টিতে জোড়া গোল করায় উচ্ছ্বসিত ক্রিশ্চিয়ানো রোনালদো -ওয়েবসাইট
আগের ম্যাচে এসি মিলানের কাছে ঘরের মাঠে হার। দুঃসময় ভুলতে গিয়ে ঘরের মাঠে আরও একটি হারের মুখে পড়েছিল জুভেন্টাস। তবে এ যাত্রায় দলকে রক্ষা করেছেন দলের সেরা তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। দুইবার পিছিয়ে পড়েও শেষ পর্যন্ত পর্তুগিজ যুবরাজের দুই পেনাল্টি গোলে হার এড়াতে পেরেছে তারা। ইতালিয়ান সিরি'আতে শনিবার রাতে আটালান্টার সঙ্গে ২-২ গোলে ড্র করেছে জুভেন্টাস।

আটালান্টার হয়ে গোল দুটি করেন দুভান সাপাতা ও রুসলান মালিনোভস্কি। দুইবার এগিয়ে গিয়েও জেতা হলো না দলটির। টানা নয় জয়ের পর পয়েন্ট হারাল আটালান্টা। এই ড্রয়ের ফলে ৩২ ম্যাচে ৭৬ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে জুভেন্টাস। সমান ম্যাচে ৬৮ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে লাজিও। আর ৬৭ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আছে আটালান্টা।

ঘরের মাঠে শনিবার রাতে ম্যাচের শুরুতে অবশ্য আগ্রাসী ফুটবল খেলতে থাকে জুভেন্টাস। তবে রক্ষণের দৃঢ়তায় তাদের আক্রমণ থামিয়ে দ্রম্নতই ম্যাচ গুছিয়ে নেয় আটালান্টা। ফলে ১৬তম মিনিটেই গোল পায় দলটি। আলেহান্দ্রো গোমেজের বাড়ানো বল ধরে ডি-বক্সের মধ্যে রদ্রিগো বেন্তানকুরকে এড়িয়ে দারুণ এক শটে লক্ষ্যভেদ করেন কলম্বিয়ান ফরোয়ার্ড দুভান সাপাতা। দ্বিতীয়ার্ধে সমতায় ফেরে জুভেন্টাস। ৫৫তম মিনিটে সফল স্পটকিক থেকে গোল করেন রোনালদো। পাওলো দিবালার শট ডি-বক্সের মধ্যে মার্টেন ডে রনের হাতে লাগলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। চলতি আসরে এটা রোনালদোর ২৭তম গোল।

আর ৭৪তম মিনিটে এগিয়ে যেতে পারত আটালান্টা। মালিনোভস্কির শট অল্পের জন্য লক্ষ্যে থাকেনি। তবে ৮১তম মিনিটে ঠিকই দলকে এগিয়ে দেন ইউক্রেনের এ মিডফিল্ডার। লুইস মুরিয়েলের পাস থেকে জোরালো শটে লক্ষ্যভেদ করেন তিনি। আর ৯০তম মিনিটে আবার একটি সফল স্পটকিকে দলকে সমতায় ফেরান রোনালদো। আবারও ডি-বক্সের মধ্যে হ্যান্ডবল। এবার মুরিয়েলের হাতে লাগলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। আসরে এটা রোনালদোর ২৮তম গোল। সিরি'আতে সর্বোচ্চ ২৯ গোল করা চিরো ইম্মোবিলের চেয়ে এক গোলে পিছিয়ে আছেন পর্তুগিজ এই ফরোয়ার্ড।

আগের ম্যাচে ৪-২ গোলে বিধ্বস্ত হওয়া জুভেন্টাস এই ম্যাচে সমতা নিয়ে মাঠ ছেড়েও টানা নবম শিরোপা জয়ের লক্ষ্যেই আছে। আট পয়েন্টের ব্যবধান রেখে ৩২ ম্যাচে ৭৬ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে তারা। এদিন রাতের অপর ম্যাচে সাসুয়েলোর বিপক্ষে ২-১ গোলে হারায় ৩২ ম্যাচে ৬৮ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে লাজিও।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে