শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১

দ্রম্নততম মানব-মানবী ইসমাইল, শিরিন

ক্রীড়া প্রতিবেদক
  ১৬ জানুয়ারি ২০২১, ০০:০০
বঙ্গবন্ধু স্টেডিয়ামে শুক্রবার শুরু হওয়া জাতীয় অ্যাথলেটিকসে দ্রম্নততম মানব-মানবী মোহাম্মদ ইসমাইল হোসেন ও শিরিন আক্তার -ওয়েবসাইট

আরও একবার ট্র্যাকের রাজা হলেন মোহাম্মদ ইসমাইল হোসেন আর রানির মুকুট মাথায় তুললেন শিরিন আক্তার। জাতীয় অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপে পুরুষ এককে ১০০ মিটার স্প্রিন্টে চ্যাম্পিয়ন হয়েছেন ইসমাইল আর নারী এককে চ্যাম্পিয়ন হয়েছেন শিরিন। গতকাল শুক্রবার থেকে শুরু হওয়া ৪৪তম ন্যাশনাল অ্যাথলেটিকসে পুরুষ এককে ১০.৫৫ সেকেন্ডে দৌড় শেষ করেছেন ইসমাইল। নারী এককে শিরিনের সময় লেগেছে ১১.৮০ সেকেন্ড। শিরিন আক্তার জাতীয় এ্যাথলেটিকস ও জাতীয় সামার এ্যাথলেটিকস মিলে টানা ১১বার দ্রম্নততম মানবীর খেতাব পেয়েছেন।

১ম দিনেই ১টি নতুন জাতীয় রেকর্ড হয়েছে। হাইজাম্প মহিলা ইভেন্টে ১.৭০ মিটার লাফিয়ে নতুন জাতীয় রেকর্ড গড়েছেন বাংলাদেশ সেনাবাহিনীর মোছা. ঋতু আক্তার। এই ইভেন্টে ১.৬৮ মিটার লাফিয়ে ২০১৯ সালে বাংলাদেশ জেলের পক্ষে রেকর্ড গড়েন উম্মে হাফসা রুমকী। এবারও বাংলাদেশ নৌবাহিনীর হয়ে একই উচ্চতা লাফিয়েছেন।

শুক্রবার প্রতিযোগিতা শুরু হলেও শনিবার বিকেলে প্রধান অতিথি হিসেবে চ্যাম্পিয়নশিপ উদ্বোধন করবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি। পরে রোববার বিকেলে সমাপনী অনুষ্ঠানে পুরস্কার বিতরণ করবেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

১ম দিনে এ রিপোর্ট লেখা পর্যন্ত মোট ৭টি ইভেন্ট সম্পূর্ণ হয়েছে। তাতে বাংলাদেশ সেনাবাহিনী ৩টি স্বর্ণ, ৩টি রৌপ্য ও ৪টি ব্রোঞ্জসহ মোট ১০টি পদক নিয়ে পদক তালিকার শীর্ষে অবস্থান করছে।

এদিকে ৩টি স্বর্ণ, ৪টি রৌপ্য এবং ১টি ব্রোঞ্জসহ মোট ৮টি পদক নিয়ে ২য় অবস্থানে আছে বাংলাদেশ নৌবাহিনী এবং ১টি স্বর্ণ পদক নিয়ে ৩য় অবস্থানে আছে বাংলাদেশ পুলিশ।

জাতীয় চ্যাম্পিয়নশিপে ৬৪ জেলা, ৮ বিভাগ, বিশ্ববিদ্যালয়, শিক্ষাবোর্ড, বিকেএসপি, বিজেএমসিসহ বিভিন্ন প্রতিষ্ঠানের ৪৫০ জন (পুরুষ ও মহিলা) অ্যাথলেট ও ১৫০ জন কর্মকর্তা অংশগ্রহণ করছেন। তিন দিনব্যাপী এই প্রতিযোগিতায় পুরুষ ও মহিলা ২টি গ্রম্নপে ৩৬ ইভেন্টে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এর মধ্যে পুরুষদের ২২ ও মহিলাদের ১৪টি ইভেন্ট।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে