শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ১৬ জানুয়ারি ২০২১, ০০:০০
সংবাদ সংক্ষেপ

করোনায় আক্রান্ত উইন্ডিজ বোলার ওয়ালশ

ম ক্রীড়া প্রতিবেদক

করোনাভাইরাস পরীক্ষায় পজিটিভ হয়েছেন ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের লেগ স্পিনার হেইডেন ওয়ালশ জুনিয়র। তাকে এখন থাকতে হবে সেলফ-আইসোলেশনে। ফলে বাংলাদেশের বিপক্ষে আসন্ন তিন ম্যাচের ওয়ানডে সিরিজে তাকে পাচ্ছে না সফরকারী ক্যারিবিয়ানরা।

শুক্রবার এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে ক্রিকেট উইন্ডিজ (সিডবিস্নউআই)। তারা জানিয়েছে, গত বুধবার দলটির খেলোয়াড়দের দ্বিতীয় দফা পিসিআর টেস্টের পর ২৮ বছর বয়সি ওয়ালশের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ফল সঠিক কিনা যাচাইয়ের জন্য আরও একবার পরীক্ষা করানো হয় তাকে। তাতে কোনো হেরফের হয়নি। তবে ওয়ালশ ছাড়া বাকিদের ফল আগের মতোই নেগেটিভ এসেছে।

সিডাবিস্নউ আরও জানিয়েছে, ওয়ালশের শরীরে কোনো উপসর্গ নেই। তাকে উইন্ডিজ দলের বাকি সদস্যদের থেকে আলাদা করা হয়েছে। তিনি এখন আছেন দলের চিকিৎসক প্রেমানন্দ সিংয়ের তত্ত্বাবধানে। দুটি নেগেটিভ ফল না আসা পর্যন্ত তাকে আইসোলেশনে থাকতে হবে।

গত রোববার ঢাকায় পৌঁছানোর পর সেদিনই প্রথম দফা করোনা পরীক্ষা করা হয় উইন্ডিজ দলের। সবার ফলই নেগেটিভ আসে। এরপর জৈব সুরক্ষা বলয়ে তিন দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিনে ছিল তারা। গত বৃহস্পতিবার থেকে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে অনুশীলনের সুযোগ মিলেছে তাদের।

মিরপুরে বাংলাদেশ-উইন্ডিজের ওয়ানডে সিরিজের প্রথম দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে ২০ ও ২২ জানুয়ারি। সিরিজের শেষ ওয়ানডে মাঠে গড়াবে ২৫ জানুয়ারি। ওই ম্যাচের ভেনু্য চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম।

রংপুর মেয়র কাপ ক্রিকেট

ঘাঘট সেমিফাইনালে

ম রংপুর প্রতিনিধি

বড় ব্যবধানে জিতে সেমিফাইনাল নিশ্চিত করল ঘাঘট গস্নাডিয়েটর্স। গতকাল শুক্রবার রংপুর ক্রিকেট গার্ডেনে অনুষ্ঠিত মেয়র কাপ টি২০ টুর্নামেন্টে দিনের প্রথম ম্যাচে তারা চিকলী চ্যালেঞ্জার্সের বিপক্ষে ৫৩ রানে জিতে সেমিফাইনাল খেলা নিশ্চিত করে। ম্যাচ সেরা হয়েছেন ফরহাদ উইকি। এর আগের দিনের ম্যাচে বেগম রোকেয়া পাইওনিয়র সরাসরি সেমিফাইনালে চলে যায়।

প্রথমে ব্যাট করতে নেমে ঘাঘট গস্নাডিয়েটর্স ৭ উইকেট হারিয়ে ১৯২ রানের বিশাল স্কোর গড়ে তোলে। এই টুর্নামেন্টে এটাই সবচেয়ে বড় স্কোর। দলের পক্ষে ফরহাদ উইকি অপরাজিত ৫৫ রান করেন। এছাড়াও বীরবিক্রম ৪১ ও অধিনায়ক আলাউদ্দিন বাবু করেন ৩৪ রান। চিকলীর পক্ষে রাজীব ও সাকলাইন ২টি করে উইকেট পান।

জবাবে চিকলী চ্যালেঞ্জার্স পুরো ওভারে ১০ উইকেট হারিয়ে ১৩৭ রান করে। এই দল তিনটি ম্যাচে হেরে সেমিফাইল লড়াই থেকে ছিটকে যায়। দলের পক্ষে অংকন ২৭, তানভীর হায়দার ২৬ ও অধিনায়ক নাসির হোসেন করেন ২২ রান। ঘাঘটের পক্ষে রনি ও সাদ্দাম ৩টি করে উইকেট পান।

এবার কুঁচকির চোটে সাইনি

ম ক্রীড়া ডেস্ক

ইনজুরির তালিকায় এবার নাম লেখালেন ভারতের আরেক ক্রিকেটার। সিরিজের চতুর্থ ও শেষ ব্রিসবেন টেস্টের প্রথম দিন বল করার সময় কুঁচকিতে চোট পান পেসার নবদীপ সাইনি। তার অবস্থা আপাতত পর্যবেক্ষণ করছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) মেডিক্যাল টিম। নিজের অষ্টম ওভারে বল করার সময় কুঁচকিতে ব্যথা পান ২৮ বছর বয়সি এই পেসার। দলীয় ৩৬তম ওভারের পঞ্চম বলটি করে যন্ত্রণায় কুকরে যান তিনি। পরে ফিজিওর সহায়তা নিয়ে মাঠ ছাড়েন সাইনি। চোটে জর্জর ভারতের হয়ে সিডনিতে টেস্ট অভিষেক হয়েছিল সাইনির। ডানহাতি পেসার দুই ইনিংসে নেন দুটি করে উইকেট।

সাইনির করা ওই ওভারের বাকি একটি বল করেন রোহিত শর্মা। সাইনির করা ওই বলটিতে অস্ট্রেলিয়ার সেঞ্চুরিয়ান মার্নাস লেবুশেনের উইকেটটি পেতে পারতেন। কিন্তু অজি ব্যাটসম্যানের ব্যাটে লেগে আসা বলটি স্স্নিপে দাঁড়ানো আজিঙ্কা রাহানে ধরতে পারেননি। পরে আবার মাঠে ফিরেছিলেন সাইনি। কিন্তু বল করতে পারেননি। ফের মাঠ ছেড়ে যেতে হয় তাকে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে