শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ঈদের আগে মাঠের অনুশীলন হচ্ছে না জামালদের

ক্রীড়া প্রতিবেদক
  ১১ মে ২০২১, ০০:০০

বিশ্বকাপ বাছাই পর্বকে সামনে রেখে সোমবার থেকে শুরু হয়েছে জাতীয় ফুটবল দলের আবাসিক ক্যাম্প। প্রথম দিনে ক্যাম্পে যোগ দিয়েছেন বেশ কয়েকজন ফুটবলার। তবে কয়েকটি ক্লাবের প্রিমিয়ার লিগের ম্যাচ থাকায় তাদের ফুটবলারকে এখনই পাচ্ছেন না জেমি। ক্যাম্প শুরু হলেও জেমি'ডের ৫ দিন কোয়ারেন্টিন আছে। এরপর করতে হবে কোভিড টেস্ট। সব মিলে ১৫ মে'র আগে মাঠের অনুশীলনে নামতে পারছেন না জামালরা এটা নিশ্চিত।

ভারত, ওমান ও আফগানিস্তানের বিপক্ষে বাকি রয়েছে বাংলাদেশের বিশ্বকাপ বাছাইয়ের তিন ম্যাচ। ক্যাম্পে যে ৩৩ ফুটবলার ডেকেছেন কোচ জেমি ডে তারা সবাই একসঙ্গে যোগ দিতে পারছেন না প্রিমিয়ার লিগের চারটি ম্যাচ বাকি থাকায়। যাদের খেলা শেষ তারা প্রথম দিন উঠেছেন হোটেল ইন্টারকন্টিনেন্টালে। জানা গেছে প্রথম দিনে ক্যাম্পে ওঠার কথা রয়েছে আবাহনী ও মোহামেডানের ৫ ফুটবলারের। ক্যাম্পে বসুন্ধরা কিংসের ফুটবলার সব থেকে বেশি। তাদের যোগ দেওয়ার কথা ছিল দোহায়। কিন্তু এএফসি কাপ হঠাৎ স্থগিত হয়ে যাওয়ায় কিংসের ১০ ফুটবলার ঢাকায়ই ক্যাম্পে যোগ দিতে পারছেন। তবে কিংসের খেলোয়াড়দের ক্যাম্পে যোগ দিতে বিলম্ব হতে পারে। এএফসি কাপের জন্য রহমতগঞ্জের বিপক্ষে তাদের যে ম্যাচটি পিছিয়ে নেওয়া হয়েছে ২২ জুন, সে ম্যাচটি এখন খেলা যায় কি না তার চেষ্টা করছে প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়নরা।

জেমি ডে ঢাকায় ফিরলে স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা অনুসারে হোটেলে ঢুকে কোভিড-১৯ পরীক্ষা করিয়ে ৫ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে। তারপর পুনরায় কোভিড টেস্ট করে নেগেটিভ হলে অনুশীলনে যোগ দেবেন। ফুটবলারররা কোভিড-১৯ পরীক্ষা করিয়ে নেগেটিভ হয়েই যে যার ক্লাবের হয়ে প্রিমিয়ার লিগ খেলেছেন। পরীক্ষা করানোর পর দুই সপ্তাহ অতিক্রম হয়নি কারও। যে কারণে ক্যাম্পে ঢুকেই তাদের আবার পরীক্ষা করাতে হবে না। সবাই যোগ দেওয়ার পর ১২ বার ১৩ মে পুরো দলের কোভিড-১৯ পরীক্ষা করানো হবে। স্বাস্থ্যবিধির এই কার্যক্রমগুলো শেষ হতে চার-পাঁচ দিন লাগবে। তাই ১৫ মে'র আগে মাঠের অনুশীলন শুরু হচ্ছে না ফুটবলারদের। এ সময়ে তারা হোটেলেই জিম আর সুইমিং সেশন করবেন। ৫-৬ দিনের মতো ঢাকায় অনুশীলন করে দল চলে যাবে কাতারে। খেলা শুরুর আগ পর্যন্ত সেখানে অনুশীলনের পাশাপাশি দুটি প্রস্তুতি ম্যাচ খেলারও কথা আছে জেমি ডে'র দলের।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে