শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

রামোসের জার্সির ভার বইতে চায় না কেউ

ক্রীড়া ডেস্ক
  ১৯ জুলাই ২০২১, ০০:০০

রিয়াল মাদ্রিদ ছেড়ে পিএসজিতে নাম লেখানো সার্জিও রামোস ক্লাব ফুটবলে তার চিরচেনা '৪' নম্বর জার্সিটিই গায়ে চড়িয়েছেন। আর জাতীয় দল স্পেনের হয়ে খেলে এসেছেন '১৫' নম্বর জার্সি গায়ে চড়িয়ে। রিয়াল মাদ্রিদের সঙ্গে ১৬ বছরের সম্পর্ক চুকিয়ে ক্লাব ছাড়ার পর ফাঁকা হয়ে আছে রামোসের রেখে যাওয়া '৪' নম্বর জার্সিটি। অন্যদিকে ইউরো-২০২০ এ স্পেন দলে ডাক না পাওয়া রামোসের '১৫' নম্বরটিও কেউ গায়ে চড়ায়নি। এবার রিয়াল মাদ্রিদের কেউই '৪' নম্বর জার্সিটি গায়ে চড়াতে চাইছে না।

রিয়াল মাদ্রিদের সর্বকালের সেরা খেলোয়াড়দের তালিকায় উপরের দিকেই নিজের নাম নিয়ে গেছেন সার্জিও রামোস। অল হোয়াইটসদের জার্সি গায়ে চড়িয়ে জিতেছেন চারটি উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ। আর অধিনায়ক হিসেবে জিতেছেন টানা তিনটি চ্যাম্পিয়নস লিগের শিরোপা। জিতেছেন দুটি লা লিগার শিরোপাও। সব মিলিয়ে রিয়াল মাদ্রিদের অধিনায়কত্বদের তালিকাতেও ওপরের দিকেই রামোস।

রামোসের জার্সি নম্বরটি গায়ে চড়ানোটা যেমন গৌরবের এবং সম্মানের সেই সঙ্গে অনেক দায়িত্ব-কর্তব্যেরও। আর তাই তো বাড়তি এই চাপটা নিয়ে কেউ রামোসের শূন্যস্থান পূরণ করতে আগ্রহ দেখায়নি এখন পর্যন্ত কেউই। আর ইউরো ২০২০ এর স্কোয়াড ঘোষণার পর খালি ছিল রামোসের ১৫ নম্বর জার্সি। কোনো স্প্যানিশ খেলোয়াড়ই সাহস করে গায়ে চড়াননি রামোসের জার্সি। আর রিয়াল মাদ্রিদের স্কোয়াডের কেউই এখন পর্যন্ত '৪' নম্বর জার্সির জন্য কেউই আবেদন করেনি। বায়ার্ন মিউনিখ থেকে সদ্যই রিয়ালে পাড়ি জমানো ডেভিড আলাবা সাবেক ক্লাবে ২৭ নম্বর জার্সি পরে খেলেছেন। তবে তিনি রামোসের শূন্যস্থানের জায়গাটি পূরণ করবেন না। এ ছাড়া ক্লাবের বাকিদের কেউই এখন পর্যন্ত দেখাননি সেই দুঃসাহস।

সার্জিও রামোস ফার্নান্দো হিয়েরোর কাছ থেকে পেয়েছিলেন এই '৪' নম্বর জার্সি। এর আগে পিররি, রোকা, আলকোরতারা পরেছেন রিয়াল মাদ্রিদের এই জার্সিটি। তাই তো এই জার্সি গায়ে চড়ালেই বেড়ে যায় দায়িত্ব। সেই সঙ্গে আছে অধিনায়কত্বের ভারটাও। আর এই ভার বইতে চাইছে না কেউই।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে