শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ভারতের দ্বিতীয় দলের কাছেও উড়ে গেল শ্রীলংকা

ক্রীড়া ডেস্ক
  ২০ জুলাই ২০২১, ০০:০০

মহামারি পরিস্থিতির সঙ্গে পালস্না দিতে গিয়ে ভারতের মূল দলকে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের পর ইংল্যান্ডেই রেখে দিয়েছে বিসিসিআই। কারণ স্বাগতিকদের বিপক্ষে পাঁচ টেস্টের সিরিজের আগে কোয়ারেন্টিন ঝামেলা এড়ানো। তাতে শ্রীলংকায় পাঠাতে হয়েছে দ্বিতীয় দল, ভারতের সেই দলের কাছেও ওয়ানডেতে উড়ে গেছে শ্রীলংকা। রাহুল দ্রাবিড়কে কোচ ও শেখর ধাওয়ানকে অধিনায়ক করে তিনটি করে ওয়ানডে আর টি২০ খেলতে লঙ্কায় গেছে ভারত। যার প্রথমটিতে হেসেখেলে ৭ উইকেটে জিতেছে সফরকারীরা।

কলম্বোয় রোববার রাতে সিরিজের প্রথম ওয়ানডেতে শুরুতে ব্যাট করে নির্ধারিত ওভারে ৯ উইকেটে ২৬২ রান তুলেছিল শ্রীলংকা। জবাব দিতে নেমে ৮০ বল ও ৭ উইকেট অক্ষত রেখে জয়ে নোঙর ফেলে ভারত। আভিস্কা ফার্নান্দো ৩৩, মিনোড ভানুকা ২৭, ভানুকা রাজাপাকসে ২৪, চারিথ আসালাঙ্কা ৩৮, অধিনায়ক দাশুন শানাকা ৩৯, চামিকা করুনারত্নের অপরাজিত ৪৩ রানে আড়াইশর ওপারে যায় স্বাগতিকরা। দিপক চাহার, যুযবেন্দ্র চাহাল ও কুলদ্বীপ যাদব নিয়েছেন ২টি করে উইকেট।

লক্ষ্য তাড়ায় এসে ৯ চারে পৃথ্বি শয়ের ২৪ বলে ৪৩ রান করে ম্যাচসেরা হয়েছেন। ৮ চার ও ২ ছয়ে ইশান কৃষাণের ৫৯, মনিষ পান্ডের ২৬ রানের সঙ্গে ধাওয়ানের অপরাজিত ফিফটি ম্যাচ সহজ করে দেয় সফরকারীদের। অধিনায়ক ধাওয়ান ৮৬ রানে অপরাজিত থেকে ম্যাচ শেষ করে আসেন। ৬ চার ও এক ছয়ে ৯৫ বলের ইনিংস তার। সূর্যকুমার যাদব অপরাজিত থাকেন ৩১ রানে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে