ভীষণ উদ্বিগ্ন অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা

ভীষণ উদ্বিগ্ন অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা
অ্যাশেজে ইংল্যান্ডের বিপক্ষে স্বস্তি নিয়ে মাঠ ছাড়লেও আসন্ন পাকিস্তান সফর নিয়ে ভীষণ উদ্বিগ্ন অজি ক্রিকেটাররা -ওয়েবসাইট

চব্বিশ বছর পর পাকিস্তান সফর করার কথা অস্ট্রেলিয়ার। সিরিজের জন্য হাতে রয়েছে আর একমাস। কিন্তু সাম্প্রতিক সময়ে পাকিস্তানে সন্ত্রাসী হামলা বেড়ে যাওয়া নিরাপত্তা শঙ্কা বাড়িয়েছে অজি শিবিরে। সিডনি মর্নিং হেরাল্ডের এক প্রতিবেদনে বলা হচ্ছে, দলের সবাই এই সফর নিয়ে ভীষণ উদ্বিগ্ন।

১৯৯৮ সালের পর আর পাকিস্তান সফর করেনি অস্ট্রেলিয়া। যার কারণ ছিল নিরাপত্তাহীনতা। এর বদলে নিরপেক্ষ ভেনু্য সংযুক্ত আরব আমিরাতই ছিল দুই দেশের ভরসা। সাম্প্রতিক সময়ে বেশ কিছু দেশ পাকিস্তান সফর করলে আন্তর্জাতিক অঙ্গনে তাদের ভাবমূর্তি উজ্জ্বল হতে থাকে। তবে প্রতিবেশী দেশ আফগানিস্তানে তালেবান ক্ষমতা দখলের পর পাকিস্তানের নিরাপত্তা পরিস্থিতির অবনতি হয়েছে সম্প্রতি।

গত সপ্তাহে লাহোরেই হয়েছে বোমা হামলার ঘটনা। জনবহুল একটি বাজারে বোমা বিস্ফোরণে নিহত হয়েছেন ৩ জন। আহত হয়েছেন ২০ জনেরও বেশি। বেলুচিস্তানের নতুন একটি বিচ্ছিন্নতাবাদী সংগঠন হামলার দায়ভার নিয়েছে পরে। আর এসব ঘটনার পরেই দলের ঘনিষ্ঠ একজন সিডনি মর্নিং হেরাল্ডকে বলেছেন, 'আমরা এখন পাকিস্তান সফর নিয়ে উদ্বিগ্ন।'

করাচিতে সফরের প্রথম টেস্টটি হবে ৩ মার্চ। দ্বিতীয় টেস্ট ১২ মার্চ রাওয়ালপিন্ডিতে। লাহোরে ২১ মার্চ হওয়ার কথা সিরিজের তৃতীয় টেস্ট। যেখানে বোমা হামলার ঘটনা ঘটেছে। এখন একই ভেনু্যতে সব ম্যাচ আয়োজনের কথা উঠলেও পাকিস্তান ক্রিকেট বলছে ভিন্ন কথা। জিও টিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, এক ভেনু্যতে সিরিজ আয়োজনের ব্যাপারটি আলোচনায় নেই। এছাড়া সব ম্যাচ পূর্ব নির্ধারিত ভেনু্যগুলোতেই অনুষ্ঠিত হবে। কারণ এক ভেনু্যতে সব ম্যাচ আয়োজন সম্ভব নয়। তবে বোর্ড এই নিশ্চয়তা দিয়েছে সফরকারীদের সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হবে। সফরে তিন টেস্টের পাশাপাশি তিন ওয়ানডে ও একটি টি২০ খেলা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে