রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
সাধারণ সম্পাদক আলমগীর হোসেন

অবশেষে ব্যাডমিন্টনে সমঝোতার কমিটি

ক্রীড়া প্রতিবেদক
  ১৯ মে ২০২৩, ০০:০০
সা.সম্পাদক আলমগীর হোসেন

ব্যাডমিন্টন ফেডারশেনের নির্বাচনে গতকাল ছিল মনোনয়নপত্র প্রত্যাহারের দিন। জেলা ও বিভাগীয় সংগঠক পরিষদ ফোরাম ও জোবায়েদুর রহমান রানার নেতৃত্বে দুই প্যানেল একত্রিত হয়ে ২৪টি মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। দুই পক্ষ একহয়ে কার্যনির্বাহী কমিটির ২৪ পদের বেশি মনোনয়নপত্র না থাকায় সবাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন। নির্বাহী কমিটির ২৪ পদের মধ্যে জেলা ও বিভাগ ১৩টি এবং রানা-ডানা প্যানেল ১১টি পদ নিয়েছে।

ফুটবল ও ক্রিকেটের বাইরে দেশের অন্য সব ফেডারেশনের নির্বাচনে আগ্রহের কেন্দ্রবিন্দু থাকে সাধারণ সম্পাদক পদ নিয়ে। ব্যাডমিন্টন ফেডারেশনে নির্বাচনে সাধারণ সম্পাদক পদে মনোনয়নপত্র জমা পড়েছিল তিনটি। দুই পক্ষ সমঝোতা হওয়ায় বরগুনা জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আলমগীর হোসেন ফেডারেশনের সাধারণ সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন।

অন্য দুই সাধারণ সম্পাদক প্রার্থী আমির হোসেন বাহার ও জোবায়েদুর রহমান রানা সাধারণ সম্পাদক পদ থেকে মনোনয়ন প্রত্যাহার করে সহ-সভাপতি হয়েছেন। চার সহ-সভাপতির মধ্যে দুই পক্ষ সমঝোতা করে দু'টি করে সহ-সভাপতি নিয়েছেন। বাহার ছাড়া ফোরামের আরেকজন সহ-সভাপতি জুয়েল এবং রানার আরেক সহ-সভাপতি ক্রীড়াঙ্গনের কিংবদন্তি কামরুন নাহার ডানা।

সহ-সভাপতির মতো যুগ্ম সম্পাদক পদেও ভাগাভাগি হয়েছে। জেলা ফোরাম থেকে চট্টগ্রামের দিদারুল আলম এবং রানার প্যানেল থেকে সাবেক জাতীয় চ্যাম্পিয়ন রাসেল কবির সুমন যুগ্ম সম্পাদক হয়েছেন। দুই পক্ষের সমঝোতার জন্য বাদ পড়েছেন যুগ্ম সম্পাদক পদপ্রার্থী সাবেক জাতীয় চ্যাম্পিয়ন মরিয়ম তারেক। তাকে পরে জাতীয় ক্রীড়া পরিষদ কোটায় মনোনীত সদস্য করার পরিকল্পনা রয়েছে। রানার প্যানেলের মতো ফোরামের প্যানেল থেকেও গুরুত্বপূর্ণ কয়েকজন বাদ পড়েছেন এদের মধ্যে অন্যতম সহ-সভাপতি প্রার্থী কে এম শহিদ উলস্ন্যা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে