রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

ওয়ানডের পর টি২০ দলেও আফিফ

ক্রীড়া প্রতিবেদক
  ১৯ জুন ২০২৩, ০০:০০
আফিফ হোসেন ধ্রম্নব

আফগানিস্তানের বিপক্ষে আসন্ন টি২০ সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলে ফিরেছেন আফিফ হোসেন। এর আগে বাঁ-হাতি ব্যাটসম্যানকে তিন ম্যাচের ওয়ানডে দলেও ডাকা হয়েছে।

সর্বশেষ আয়ারল্যান্ডের বিপক্ষে টি২০ সিরিজের দল থেকে বাদ পড়েছেন কেবল জাকের আলী অনিক। এই উইকেটরক্ষক ব্যাটার সেবার স্কোয়াডে ডাক পেলেও অভিষেক হয়নি। তাই কোনো ম্যাচ না খেলেই জাতীয় দল থেকে ছিটকে গেলেন তিনি। গত মার্চে ইংল্যান্ডের বিপক্ষে শেষ টি২০ ম্যাচে একাদশে জায়গা হারান আফিফ। বাংলাদেশের হয়ে টানা ৬১ ম্যাচ খেলে দল থেকে বাদ পড়েন বাঁ-হাতি ব্যাটসম্যান। ২০১৮ সালের ফেব্রম্নয়ারিতে শ্রীলংকার বিপক্ষে তার টি২০ অভিষেক। সেই ম্যাচে দুই বলে শূন্য রান করে আউট হওয়ার পর ছিটকে যান বাইরে।

পরের সুযোগটি পান তিনি ২০১৯ সালের সেপ্টেম্বরে মিরপুরে ত্রিদেশীয় টি২০ সিরিজে। জিম্বাবুয়ের বিপক্ষে সেদিন ২৬ বলে ৫২ রানের ইনিংসের পর আর পিছু ফিরে তাকাতে হয়নি তাকে। এরপর অনেক অদল-বদল হলেও আফিফকে তার নিজের জায়গা নিয়ে ভাবতে হয়নি। কিন্তু চন্ডিকা হাথুরুসিংহে কোচ হয়ে আসার পর প্রথমে টি২০ এবং পরে ওয়ানডে দল থেকে বাদ পড়েন আফিফ। কোচ সাফ জানিয়ে দেন, 'তার চেহারার কারণে তো না, পারফরম্যান্সের জন্যই বাদ দেওয়া হয়েছে।'

ঢাকা লিগে আফিফের ব্যাট হেসেছে। চ্যাম্পিয়ন আবাহনীর হয়ে ১৫ ম্যাচে ৫৫০ রান করেন বাঁ-হাতি ব্যাটসম্যান। ১১০.৬৬ স্ট্রাইক রেটে রান করে আগ্রাসী মানসিকতার পরিচয় দিয়ে ওয়ানডের সঙ্গে টি২০তেও ফিরে পেলেন জায়গা। চট্টগ্রামে তিন ওয়ানডের পর বাংলাদেশ ও আফগানিস্তান ক্রিকেট দল দুটি টি২০ খেলবে সিলেটে। ১৪ ও ১৬ জুলাই যথাক্রমে ম্যাচগুলো অনুষ্ঠিত হবে।

বাংলাদেশের টি২০ স্কোয়াড : সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, রনি তালুকদার, নাজমুল হোসেন শান্ত, তৌহিদ হৃদয়, শামীম হোসেন, মেহেদী হাসান মিরাজ, নাসুম আহমেদ, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, শরিফুল ইসলাম, রিশাদ হোসেন ও আফিফ হোসেন ধ্রম্নব।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে