রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

স্কটিশদের কাছে নরওয়ের অপ্রত্যাশিত হার

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের বাছাইপর্ব
ক্রীড়া ডেস্ক
  ১৯ জুন ২০২৩, ০০:০০

ইউরো বাছাইয়ে শনিবার জয়ের স্বপ্নই দেখছিল নরওয়ে। যে জয় আবার গ্রম্নপ 'এ' থেকে তাদের অবস্থানকে সম্ভাবনাময় করে তুলতে পারতো। কিন্তু শেষ দিকে নিজেদের ভুলে স্কটল্যান্ডের কাছে ২-১ গোলে অপ্রত্যাশিত হার দেখেছে আর্লিং হাল্যান্ডরা।

অসলোয় বল দখলে আধিপত্য ছিল নওয়ের। এরপরও ভালো সুযোগ তৈরি করতে পারছিল না স্বাগতিকরা। ভাগ্য সুপ্রসন্ন হওয়ায় পেনাল্টির সুবাদে আসে ম্যাচের প্রথম গোল। বক্সে হাল্যান্ডকে ফেলে দিয়েছিলেন রায়ান পোর্টিয়াস। ৬১ মিনিটে স্পট কিক থেকে জাল কাঁপাতে ভুল করনেনি গত সপ্তাহে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জেতা এই স্ট্রাইকার। অবশ্য, প্রথম ঘণ্টায় পুরোপুরি দর্শকের ভূমিকায় ছিলেন তিনি!

এরপর হাল্যান্ডের গোলেই জয়ের স্বপ্ন দেখতে থাকে নরওয়ে। কিন্তু ৮৪ মিনিটে তাকে উঠিয়ে নেওয়ার সিদ্ধান্তটা যে ভুল ছিল তার প্রমাণ মেলে কিছুক্ষণ পরই। নরওয়ের রক্ষণের ভুলে ৮৭ মিনিটে সমতা ফেরান ডাইকস। দুই মিনিট পর তার বানিয়ে দেওয়া বলে তিন পয়েন্ট নিশ্চিত করেন ম্যাকলিন। আর এই জয়ে ৩ ম্যাচে ৯ পয়েন্ট পেয়ে 'এ' গ্রম্নপের শীর্ষে উঠেছে স্কটল্যান্ড। ২ ম্যাচে ৪ পয়েন্ট পেয়ে তিনে জর্জিয়া। সমান ম্যাচে ৩ পয়েন্ট পেয়ে তিনে স্পেন। ৩ ম্যাচ খেলা নরওয়ে ১ পয়েন্ট পেয়ে চারে অবস্থান করছে।

অপর দিকে ব্রাসেলসে 'এফ' গ্রম্নপের খেলায় অস্ট্রিয়ার সঙ্গে ১-১ গোলে ড্র করেছে বেলজিয়াম। ব্রাসেলসে ২১ মিনিটে আত্মঘাতী গোলে এগিয়ে যায় অস্ট্রিয়া। তবে ৬১ মিনিটে এক পয়েন্ট ছিনিয়ে নিতে অবদান রাখেন চেলসির বেলজিয়ামের ফরোয়ার্ড রোমেলু লুকাকু। অস্ট্রিয়া ৩ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে। এক ম্যাচ কম খেলা বেলজিয়াম ৪ পয়েন্ট নিয়ে অবস্থান করছে তালিকার দুইয়ে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে