রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

সান্ত্বনা পুরস্কার পেল ইতালি

ক্রীড়া ডেস্ক
  ২০ জুন ২০২৩, ০০:০০

ইউরোপিয়ান নেশনস লিগের তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচটা হলো দারুণ রোমাঞ্চকর। এক সময় ইতালির জয়টা নিশ্চিতই মনে হচ্ছিল। কিন্তু নেদারল্যান্ডসও হাল ছেড়ে না দিয়ে লড়ল শেষ পর্যন্ত। কামব্যাকের সম্ভাবনাও জাগিয়েছিল অরেঞ্জরা। তবে শেষ পর্যন্ত জয় নিশ্চিত করে আসরে তৃতীয় হলো আজ্জুরিরা।

এই নিয়ে টানা দ্বিতীয়বারের মতো নেশনস লিগে ব্রোঞ্জ পদক জিতে নিল রবার্তো মানচিনির দল।

উয়েফা নেশন্স লিগের সেমিফাইনালে স্পেনের কাছে ২-১ গোলে হেরেছিল ইতালি। অন্যদিকে ক্রোয়েশিয়ার কাছে অতিরিক্ত সময়ে ৪-২ গোলে হেরেছিল আয়োজক নেদারল্যান্ডস। এই দুই দল তৃতীয় স্থান তথা ব্রোঞ্জ পদকের জন্য লড়াইয়ে নামে। সেই লড়াইয়ে নেদারল্যান্ডসকে ৩-২ গোলে হারিয়ে সান্ত্বনা পুরস্কার পেয়েছে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা।

স্বাগতিকদের বিপক্ষে এদিন ম্যাচের ৬ মিনিটেই লিড নেয় ইতালি। এ সময় ফেদেরিকো দিমারকো গোল করে এগিয়ে নেন দলকে। ২০ মিনিটের মাথায় দাভিদে ফ্রাত্তেসি গোল করে ব্যবধান দ্বিগুণ করেন।

বিরতির পর ৬৮ মিনিটে নেদারল্যান্ডসের স্টিভেন বার্গউইন গোল করে ব্যবধান কমান। কিন্তু ৭২ মিনিটে ইতালির ফেদেরিকো সিসে গোল করে ব্যবধান ৩-১ করে ফেলেন। ম্যাচের শেষ মুহূর্তে (৮৯ মি.) জেওরজিনিও উইজনালডাম গোল করে ব্যবধান কমান। কিন্তু সেটা হার এড়ানোর জন্য যথেষ্ট ছিল না।

দুই দলের সামনেই এখন ইউরো বাছাই পর্বেও চ্যালেঞ্জ। সেপ্টেম্বরে নর্থ মেসিডোনিয়ার মুখোমুখি হবে ইতালি। এই দলের কাছে হেরেই ভেঙেছিল ইতালির কাতার বিশ্বকাপে খেলার স্বপ্ন। অন্যদিকে নেদারল্যান্ডস আতিথেয়তা দেবে গ্রিসকে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে