রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

নেইমারের জোড়া গোলে জিতল পিএসজি

ক্রীড়া ডেস্ক
  ০৫ আগস্ট ২০২৩, ০০:০০
অনেক দিন পর মাঠে ফিরেই গোল করে দারুণ উচ্ছ্বসিত পিএসজির ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমার -ওয়েবসাইট

ইনজুরি কাটিয়ে সাড়ে পাঁচ মাস পর মাঠে ফেরার উপলক্ষ দারুণভাবে রাঙালেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমার জুনিয়র। নিজে করলেন জোড়া গোল। সতীর্থের গোলে রাখলেন অবদান। জয় দিয়ে প্রাক-মৌসুম শেষ করল প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। দক্ষিণ কোরিয়ার বুসানে বৃহস্পতিবার রাতে প্রীতি ম্যাচে স্বাগতিক ক্লাব জনবাক হুন্দাই মোটর্সের বিপক্ষে ৩-০ গোলের বড় ব্যবধানে জিতেছে পিএসজি।

প্রথমার্ধের ৪০ মিনিটে চমৎকার গোলে দলকে এগিয়ে নেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমার। সতীর্থের পাস ধরে বক্সে ঢুকে দেখান পায়ের কারিকুরি। এরপর কয়েকজন ডিফেন্ডারের মাঝ দিয়ে ডান পায়ের শটে কাছের পোস্ট দিয়ে বল পাঠান জালে। বাকি দুই গোল হয় ম্যাচের দ্বিতীয়ার্ধে। ৮৩ মিনিটে নেইমার নিজেই দ্বিগুণ করেন ব্যবধান। মাঝমাঠ থেকে সতীর্থের বাড়ানো পাস ধরে এগিয়ে বক্সে ঢুকে গোলরক্ষককে পরাস্ত করেন ৩১ বছর বয়সি ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

নির্ধারিত সময়ের দুই মিনিট বাকি থাকতে মার্কো আসেন্সিওর গোলেও নেইমারের ছিল বড় অবদান। তার ব্যাকহিল ফ্লিকে বল পেয়ে বক্সের বাইরে থেকে বাঁ পায়ের জোরাল শটে উপরের কোনা দিয়ে ঠিকানা খুঁজে নেন গ্রীষ্মের দলবদলে রিয়াল মাদ্রিদ থেকে প্যারিসে যোগ দেওয়া স্প্যানিশ মিডফিল্ডার। আর এই ম্যাচ দিয়ে সাড়ে পাঁচ মাস পর মাঠে ফিরলেন নেইমার। গত ১৯ ফেব্রম্নয়ারি ফরাসি লিগ ওয়ানে লিলের বিপক্ষে পিএসজির ৪-৩ ব্যবধানে জয়ের ম্যাচে অ্যাঙ্কেলে চোট পান তিনি। পরে করাতে হয় অস্ত্রোপচার।

প্রাক-মৌসুমে এশিয়া সফরে প্রথম তিন ম্যাচেই জয়হীন ছিল পিএসজি। সৌদি আরবের ক্লাব আল নাস্‌?রের সঙ্গে গোলশূন্য ড্রয়ের পর জাপানের দল সেরেজো ওসাকার বিপক্ষে হেরে যায় তারা ৩-২ গোলের ব্যবধানে। লুইস এনরিকের দল এরপর ইন্টার মিলানের কাছে হারে ২-১ গোলে। অবশেষে পেল জয়ের স্বাদ। এদিন রাতে দলের আরেক তারকা কিলিয়ান এমবাপে পিএসজি ছেড়ে যাবেন বলে শোনা যাচ্ছে। মূলত এ কারণেই তাকে প্রাক-মৌসুমের স্কোয়াডে রাখেনি ফরাসি ক্লাবটি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে