রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

পূজার দিনে পাকিস্তানকে নিরাপত্তা দেবে না কলকাতা!

ক্রীড়া ডেস্ক
  ০৭ আগস্ট ২০২৩, ০০:০০

আসন্ন ওয়ানডে বিশ্বকাপে আইসিসির কাছে লিখিত নিরাপত্তার প্রতিশ্রম্নতি চেয়েছে পাকিস্তান। যেখানে নিরাপত্তার বিষয় নিয়ে উদ্বিগ্ন পাকিস্তান, সেখানে কালীপূজার দিনে দেশটিকে নিরাপত্তাই দিতে পারবে না বলে জানিয়েছে কলকাতা পুলিশ। তাতে আবারও জটিলতা তৈরি হয়েছে আইসিসির বিশ্বকাপ সূচি নিয়ে। অন্তত আরও কয়েকটি ম্যাচেরও সূচি পরিবর্তনের কথা জানিয়েছে বিসিসিআই। কিন্তু এবার নতুন করে ঝামেলা বাধিয়েছে কলকাতা। আহমেদাবাদের নাটক শেষ হতে না হতেই বেঁকে বসেছে সেখানকার রাজ্য পুলিশ।

আনুষ্ঠানিকভাবে এখনো জানানো না হলেও বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচের সূচির পরিবর্তন অনেকটাই নিশ্চিত। এবার বদলে যেতে পারে আরও একটি ম্যাচের তারিখ। কলকাতায় পাকিস্তান-ইংল্যান্ড ম্যাচের সূচিতে পরিবর্তন আনতে ভারতীয় বোর্ডকে অনুরোধ করেছে দ্য ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল (সিএবি)।

সূচি অনুযায়ী, কলকাতার ইডেন গার্ডেনসে আগামী ১২ নভেম্বর পাকিস্তানের মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড। তবে সেদিনই কালী পূজা, এই অঞ্চলের বড় এক ধর্মীয় উৎসব। সিএবি তাই বিসিসিআইকে অনুরোধ করেছে ম্যাচের সূচিতে বদল আনতে। সম্ভাব্য দিন হিসেবে তারা প্রস্তাব করেছে ১১ নভেম্বরকে।

ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফো জানতে পেরেছে, সিএবি কর্তাদের সঙ্গে বৃহস্পতিবার সভায় বসেছিলেন কলকাতা পুলিশের কর্তারা। সেখানে উঠে আসে নিরাপত্তার ব্যাপারটি। কালী পূজা উপলক্ষে শহরের নানা জায়গায় বড় জমায়েত হয়ে থাকে। নিরাপত্তা নিয়ে তাই শঙ্কার জায়গা থেকে যায়। এক দিনে এত বড় উৎসব এবং বিশ্বকাপের বড় ম্যাচ সামলানো নিয়ে নিজেদের সীমাবদ্ধতা ও ঝুঁকির কথা জানায় কলকাতা পুলিশ। সভার পরই বিসিসিআই সচিব জয় শাহকে চিঠি দিয়ে ম্যাচের তারিখ পরিবর্তনের অনুরোধ জানায় সিএবি।

ম্যাচটি যাতে কলকাতা থেকে সরিয়ে নেওয়া না হয় এবং স্রেফ তারিখই পরিবর্তন করা হয়, সিএবি এ জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের সহায়তাও চেয়েছে বলে জানিয়েছে ইএসপিএনক্রিকইনফো। কলকাতায় বাংলাদেশেরও দুটি ম্যাচ আছে। ২৮ অক্টোবর এখানে নেদারল্যান্ডসের সঙ্গে খেলবে বাংলাদেশ, ৩১ অক্টোবর খেলবে পাকিস্তানের বিপক্ষে। বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালও হবে এই ইডেনেই।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে