সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

আনসারের ক্রীড়া প্রতিভা অন্বেষণ

ক্রীড়া প্রতিবেদক
  ১৫ আগস্ট ২০২৩, ০০:০০

প্রতি বছর ঘরোয়া ও আন্তর্জাতিক আসরে পদক জয়ের শীর্ষে থাকে বাংলাদেশ আনসার ও ভিডিপি। ক্রীড়া ক্ষেত্রে তাদের অবদান অনস্বীকার্য। ১৯৯২ সাল থেকে ২০২০ সাল পর্যন্ত টানা পাঁচটি বাংলাদেশ গেমসে সর্বাধিক পদক জিতে চ্যাম্পিয়ন হয় আনসার। ক্রীড়া ক্ষেত্রে অসামান্য সাফল্যের স্বীকৃতিস্বরূপ সরকারের কাছ থেকে স্বাধীনতা পদকও অর্জন করে এই সংস্থাটি। সেই ধারাবাহিকতা ধরে রাখতে নতুন করে ক্রীড়া প্রতিভা অন্বেষণ শুরু করেছে এই সার্ভিসেস সংস্থাটি।

গাজীপুর সফিপুরে আনসার একাডেমিতে ২৫টি ডিসিপিস্ননে ৩৩০ জন ক্রীড়াবিদের অংশগ্রহণে শুরু হয়েছে ক্রীড়া প্রতিভা অন্বেষণ। নতুন ক্রীড়াবিদ তৈরির এই প্রতিভা অন্বেষণের উদ্বোধন করেন আনসারের মহাপরিচালক মেজর জেনারেল একেএম আমিনুল হক। এ সময় অতিরিক্ত মহাপরিচালক ও আনসার ক্রীড়া নিয়ন্ত্রণ বোর্ডের সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল খোন্দকার ফরিদ হাসান, উপ-মহাপরিচালক (প্রশাসন ও প্রশিক্ষণ) কর্নেল নাজিম উদ্দিন, পরিচালক (ক্রীড়া ও সংস্কৃতি) মো. জিয়াউল হাসান এবং সহকারী পরিচালক রায়হান উদ্দিন ফকির ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে আনসারের মহাপরিচালক মেজর জেনারেল একেএম আমিনুল হক বলেন, 'মাদকাসক্তি ও বিভিন্ন সামাজিক অপরাধমূলক কর্মকান্ড থেকে বর্তমান তরুণ সমাজকে নিরাপদ রাখতে খেলাধুলার বিকল্প নেই। তৃণমূল পর্যায় থেকে প্রতিভা অন্বেষণের মাধ্যমে প্রশিক্ষণ করিয়ে দক্ষ ও চৌকষ খেলোয়াড়ে পরিণত করতে চাই আমরা। সেজন্যই আমাদের এই আয়োজন।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে