সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

হতাশাজনক ড্র দিয়ে মৌসুম শুরু চ্যাম্পিয়ন বার্সেলোনার

ক্রীড়া ডেস্ক
  ১৫ আগস্ট ২০২৩, ০০:০০
ভারতকে হারিয়ে টি২০ সিরিজ জয়ের পর ট্রফি নিয়ে ওয়েস্ট ইন্ডিজ দলের ক্রিকেটাররা -ওয়েবসাইট

ড্রয়ের হতাশা নিয়ে লা লিগার শিরোপা রক্ষার মিশন শুরু করেছে বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা। রোববার গেটাফের সঙ্গে গোলশূন্য ড্র করেছে কাতালান জায়ান্টরা। রোববার অনুষ্ঠিত লা লিগার আরেক ম্যাচে রিয়াল বেতিস ২-১ গোলে ভিয়ারিয়াল এবং ওসাসুনা ২-০ গোলে সেল্টা ভিগোর বিপক্ষে জয় পেয়েছে।

মেজাজ হারিয়ে লাল কার্ডের কারণে ম্যাচে দুই দলই শেষ ভাগে ১০ জনে পরিণত হয়েছে। প্রতিপক্ষ খেলোয়োড়কে কনুই দিয়ে আঘাত করায় লাল কার্ড পেয়ে প্রথমার্ধে মাঠ ছাড়তে বাধ্য হন বার্সা উইঙ্গার রাফিনহা। আর দ্বিতীয়ার্ধে দুটি হলুদ কার্ড দেখার সুবাদে মাঠ ছাড়তে হয়েছে প্রতিপক্ষ গেটাফের জাইম মাতাকে। এমনকি টাচলাইন অতিক্রমের অভিযোগে লাল কার্ড দেখতে হয় বার্সা কোচ জাভি হার্নান্দেজকেও। গত মৌসুমের ন্যায় গোলশূন্য ড্রয়ের মাধ্যমে লা লিগার নতুন মৌসুম শুরু করেছে তার শিষ্যরা। ম্যাচে জাভি অভিষিক্ত করেছেন এই গ্রীষ্মে দলে ভেড়ানো ইলকি গন্ডোগান ও ওরিওল রোমেউকে। এরপরও মৌসুমের সবচেয়ে অস্বস্তিকর একটি অ্যাওয়ে ম্যাচের সূচনা করতে হয় বার্সেলোনাকে। এর আগের তিন সফরেও গোল করতে ব্যর্থ হয়েছিল কাতালানরা।

মাঠের কন্ডিশন নিয়ে গত সফরে গেটাফের বিপক্ষে অভিযোগ করেছিলেন জাভি। তার মতে, মাঠের ঘাস অপেক্ষাকৃত বড় ছিল, যা ম্যাচের স্বাভাবিক খেলাকে ব্যাহত করেছে। এবার তিনি অভিযোগ করেছেন স্বাগতিক দলের ঘনঘন ফাউলের ঘটনাকে। যার ফলে ছন্দ হারিয়েছে তার শিষ্যরা।

জাভি সাংবাদিকদের বলেন, 'এমন খেলার কারণেই সাধারণ দর্শকরা ফুটবল দেখতে চায় না। একটি মাত্র পয়েন্ট আমাদের দলের জন্য পর্যাপ্ত নয়। খেলার জন্য এই ম্যাচটি ছিল আমাদের কাছে বেশ কঠিন।'

বুকে জোরে আঘাত করে ম্যানচেস্টার সিটির সাবেক মিডফিল্ডার গুন্ডোগানকে আহত করেন ড্যামিয়েন সুয়ারেজ। অন্যান্য ফাউলগুলোও ছিল মারাত্মক। রাফিনহাকেও একাধিকবার লক্ষ্যবস্তু করা হয়েছিল। শেষ পর্যন্ত তিনি কনুই ছুড়লে আঘাত লাগে গ্যাস্টন আলভারেজের মাথায়, যার ফলে লাল কার্ড দেখতে হয় কাতালান মিডফিল্ডারকে।

এর আগেই বার্সেলোনার উজ্জ্বলতম খেলোয়াড় হয়ে উঠা ওই ব্রাজিলিয়ানের দুটি আক্রমণ রুখে দেন গেতাফের গোলরক্ষক ডেভিড সুরিয়া। এই সপ্তাহে ওসমানে ডেম্বেলে বার্সা ছেড়ে প্যারিস সেন্ট জার্মেইয়ে (পিএসজি) পাড়ি জমালে কিছুটা ওপড়ে উঠে এসে খেলেছেন রাফিনহা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে