সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেন ওয়াহাব রিয়াজ

ক্রীড়া ডেস্ক
  ১৭ আগস্ট ২০২৩, ০০:০০

বয়স পেরিয়ে গেছে ৩৮। জাতীয় দলে সুযোগ মেলে না প্রায় তিন বছর ধরে। থমকে যাওয়া আন্তর্জাতিক ক্যারিয়ার এবার আনুষ্ঠানিকভাবেই সমাপ্ত করে দিলেন ওয়াহাব রিয়াজ। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিলেন পাকিস্তানের এই বাঁহাতি পেসার। সামাজিক মাধ্যমে বুধবার বিদায়ের ঘোষণা দেন ওয়াহাব। তবে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট অবশ্য চালিয়ে যাবেন বলে জানান তিনি।

পাকিস্তানের হয়ে সবশেষ খেলেছেন তিনি ২০২০ সালের ডিসেম্বরে নিউজিল্যান্ডের বিপক্ষে টি২০-তে। ওয়ানডেতে তাকে সবশেষ দেখা গেছে ২০২০ সালের নভেম্বরে, টেস্টে ২০১৮ সালের অক্টোবরে। গত মার্চে পাকিস্তান সুপার লিগের পর কোনো ধরনের ক্রিকেটেই কোনো ম্যাচ খেলেননি ওয়াহাব। বরং তাকে দেখা গেছে রাজনীতির ময়দানে। গত জানুয়ারিতে পাঞ্জাবের তত্ত্বাবধায়ক ক্রীড়া মন্ত্রীর দায়িত্ব নেন তিনি।

নিজের সেরা সময়ে ওয়াহাব ছিলেন বেশ গতিময়। স্কিলেও ছিলেন বেশ সমৃদ্ধ। দুই দিকেই সুইং করাতে পারতেন, ইয়র্কার ছিল বিধ্বংসী। বেশ আগ্রাসীও ছিলেন। তবে সেই চেহারায় তাকে খুব কমই দেখা গেছে পাকিস্তানের জার্সিতে। চোট, অধারাবাহিকতা ও নানা কিছু মিলিয়ে জাতীয় দলের হয়ে টানা লম্বা সময় খেলতে পেরেছেন কমই।

বিদায়ী বার্তায় ওয়াহাব বললেন, 'অবসর পরিকল্পনা নিয়ে গত দুই বছর ধরেই বলে আসছিলাম যে, ২০২৩ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার লক্ষ্য আমার এবং যে কোনো সময়ের চেয়ে এখন বেশি স্বস্তি পাচ্ছি যে, আমার দেশ ও জাতীয় দলকে আমার সর্বোচ্চটা দিয়ে সেবা করেছি।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে