রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

বিওএ'র বার্ষিক সাধারণ সভা আজ

ক্রীড়া প্রতিবেদক
  ১৯ আগস্ট ২০২৩, ০০:০০

বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) ৪র্থ বার্ষিক সাধারণ সভা (এজিএম) আজ শনিবার ঢাকার গুলশানস্থ শুটিং স্পোর্টস ফেডারেশনের মিলনায়তনে অনুষ্ঠিত হবে। সকাল ১০টায় বিওএ'র সভাপতি ও সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদের স্বাগত বক্তব্য দিয়ে সাধারণ সভা শুরু হবে।

সাধারণ সভায় ৯টি আলোচ্য সূচি রয়েছে। এর মধ্যে মহাসচিব সৈয়দ শাহেদ রেজা ২০২১ থেকে ২০২৩ সালের কার্যক্রমের ওপর প্রতিবেদন উপস্থাপন করবেন। এ ছাড়া কোষাধ্যক্ষ একে সরকার আয়-ব্যয়ের নিরীক্ষা প্রতিবেদন উপস্থাপন করবেন। ২০২৩-২৪ অর্থবছরের বাজেট অনুমোদন, বিওএ'র পরবর্তী (৫ম) সাধারণ সভা আয়োজনের সময় সূচি নির্ধারণও রয়েছে আলোচ্য সূচির মধ্যে। বিওএ'র সূত্রে জানা গেছে, ৭৬ জন কাউন্সিলর এই সাধারণ সভায় আমন্ত্রিত হয়েছেন।

বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের এফিলিয়েটেড ফেডারেশন ২৪টি। এই ফেডারেশনগুলোর সভাপতি, সাধারণ সম্পাদক অথবা মনোনীত প্রতিনিধি ৪৮ জন। যার মধ্যে রয়েছে, আরচ্যারি, অ্যাথলেটিক, ব্যাডমিন্টন, বাস্কেটবল, বক্সিং, সাইক্লিং, ফুটবল, জিমন্যাস্টিকস, হ্যান্ডবল, হকি, জুডো, রোয়িং, সুইমিং, শুটিং, টেবিল টেনিস, টেনিস, তায়কোয়ান্দো, ভলিবল, ভারোত্তোলন, রেসলিং, গলফ, ফেন্সিং, রাগবি, বেসবল-সফটবল।

নন অলিম্পিক ডিসিপিস্নন হিসেবে ক্রিকেট, দাবা ও কাবাডি থেকে একজন করে কাউন্সিলর রয়েছেন। মহিলা ক্রীড়া সংস্থা থেকে দুইজন, স্পেশাল অলিম্পিক থেকে ১ জন, ৬ বিভাগীয় ক্রীড়া সংস্থা থেকে ১২ জন, মাল্টি গেমস ক্রীড়া সংস্থা থেকে ৬ জন, বিওএ সভাপতি মনোনীত কাউন্সিলর ৪ জন, বিওএ পেট্রোন ৪ জন, সভাপতি মনোনীত অলিম্পিয়ান ২ জন, জাতীয় ক্রীড়া পরিষদ ১ জন, ক্রীড়া মন্ত্রণালয় ১ জন, সর্বশেষ সভাপতি ১ জন, সর্বশেষ মহাসচিব ১ জন কাউন্সিলর হিসেবে সভায় যোগ দেবেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে