রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

ফের জুয়া কোম্পানির সঙ্গে সাকিব!

ক্রীড়া ডেস্ক
  ২২ নভেম্বর ২০২৩, ০০:০০

বাংলাদেশ ক্রিকেটের পোস্টারবয় বলা হয় তাকে। কিন্তু বিশ্বকাপে টাইগারদের ভরাডুবির পর বেশ সমালোচনার মুখে পড়েছেন তিনি। আরও একবার বিতর্কের জন্ম দিয়ে খবরের শিরোনাম হলেন বাংলাদেশের তারকা ক্রিকেটার সাকিব আল হাসান। ফের একটি অনলাইন জুয়ার সাইটের সঙ্গে জড়িয়েছে বিশ্বসেরা এই অলরাউন্ডারের নাম।

গত বছর আগস্টে অনলাইন জুয়ার সাইট বেটউইনারের অঙ্গ প্রতিষ্ঠান বেটউইনার নিউজের শুভেচ্ছাদূত হয়ে বিতর্কিত হয়েছিলেন সাকিব। বিসিবির নীতিমালা অনুযায়ী ধূমপান, মাদক, জুয়া ইত্যাদি সম্পর্কিত কোনো ব্যবসা প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি করার নিয়ম নেই।

বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে থাকায় সাকিব বিসিবির এই নিয়ম মেনে চলতে বাধ্য। কিন্তু তিনি সেটা অনুসরণ করেননি। পরে অবশ্য ব্যাপক সমালোচনা ও বিসিবির শাস্তির হুমকিতে সেই চুক্তি শেষ পর্যন্ত বাতিল করতে বাধ্য হন সাকিব। কিন্তু সেই ভুল থেকে শিক্ষা নেননি বাংলাদেশ ক্রিকেটের অধিনায়ক। আবারও সাকিবের নাম জড়িয়েছে অনলাইন জুয়ার সাইটের সঙ্গে। বাবু৮৮ নামে একটি অনলাইন ক্যাসিনো ও ক্রিকেট এক্সচেঞ্জ সাইটের বিজ্ঞাপনে দেখা যাচ্ছে সাকিবকে। সেই বিজ্ঞাপনে সাকিব দাবি করছেন যে, 'বাবু৮৮' সাইটটি বাংলাদেশের এক নম্বর স্পোর্টস পস্ন্যাটফর্ম। যেখানে ক্রিকেটসহ বাকি সব খেলার আপডেট পাওয়া যাবে।

তবে সাইটটিতে ঢুকলে দেখা যায়, এখানে ক্রিকেট নিয়ে বাজি তো ধরাই যায়, চাইলে খেলা যায় ক্যাসিনো, স্স্নট গেমের মতো জুয়াও। 'বাবু৮৮' সাইটটি এলপিএলের দল ডাম্বুলা অরা ও গেস্নাবাল টি২০ লিগের দল মন্ট্রিয়াল টাইগার্সের অফিসিয়াল পার্টনার। গেস্নাবাল টি২০ টুর্নামেন্টের সবশেষ আসরে সাকিব মন্ট্রিয়ালের হয়ে কয়েকটি ম্যাচ খেলেছেন।

এর আগে যখন বেটউইনারের সঙ্গে সাকিবের নাম জড়ায় তখন বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন, বিসিবির আইনে বিষয়টি নিষিদ্ধের ব্যাপারে সাকিব অবগত ছিলেন না। তবে এবার অবগত থেকেও একই নিয়ম ভঙ্গ করলেন সাকিব। দেশের আইনেও সকল প্রকার জুয়া অনেক আগে থেকেই নিষিদ্ধ।

চলতি বছরের ফেব্রম্নয়ারিতে 'বাবু৮৮'সহ বেশ কয়েকটি অনলাইন জুয়া সাইটের প্রচারণার দায়ে তিন ইউটিউবারকে গ্রেপ্তারও করেছিল পুলিশ। সাকিবের অনলাইন জুয়ার সাইটের সঙ্গে সম্পৃক্ততার বিষয়টি নিয়ে এরই মধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ সমালোচিত হচ্ছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে