বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

সালাহকে নিয়ে বিপদে লিভারপুল

ক্রীড়া ডেস্ক
  ০৩ জানুয়ারি ২০২৪, ০০:০০
অ্যানফিল্ডে সোমবার ইংলিশ প্রিমিয়ার লিগে (ইপিএল) নিউক্যাসলের বিপক্ষে গোল করার পর লিভারপুলের মিশরীয় ফুটবলার মোহাম্মদ সালাহ -ওয়েবসাইট

বরাবরের মতো চলতি মৌসুমেও দুর্দান্ত খেলছেন লিভারপুলের ফুটবলার মোহাম্মদ সালাহ। চলতি মৌসুমে লিগে সর্বোচ্চ গোলস্কোরারের তালিকায় যৌথভাবে শীর্ষে রয়েছেন মিসরের এই ফুটবলার। তবে লিভারপুলের সেরা এই ফুটবলার সামনের ম্যাচগুলোতে তার ক্লাবকে সার্ভিস দিতে পারবে না। আগামী ১৩ জানুয়ারি থেকে শুরু হওয়া আফ্রিকান কাপ অব নেশন্স খেলতে জাতীয় দলের সঙ্গে যোগ দেবেন সালাহ। আফ্রিকান কাপ অব নেশন্স খেলতে গিয়ে লিভারপুলের হয়ে সর্বোচ্চ ৮ ম্যাচ মিস করতে পারেন সালাহ। ২০২৪ সালের শুরুটা দারুণভাবে করেছে লিভারপুল। বছরের প্রথম দিনেই নিউক্যাসলকে ৪-২ গোলে হারিয়েছে অল রেডসরা। অ্যানফিল্ডের সেই ম্যাচে দুটি গোল করেছেন মোহাম্মদ সালাহ। একটি করে গোল এসেছে কার্টিস জোন্স ও কোডি গাকপোর পা থেকে। নিউক্যাসলের হয়ে একটি করে গোল করেছেন অ্যালেক্সান্দার ইসাক ও সভেন বোটমান। ফলে লিগে ১৪ গোল নিয়ে হালান্ডের সঙ্গে যৌথভাবে সর্বোচ্চ গোলস্কোরারের তালিকায় শীর্ষে আছেন তিনি।

কিন্তু এমন এক জয়ের আনন্দ ম্স্নান হয়ে যেত লিভারপুল কোচ ক্লপের কাছে। নিউক্যাসলের বিপক্ষে জয়ের পর উদযাপনের সময় নিজের বিয়ের রিং হারিয়ে ফেলেন লিভারপুল কোচ জার্গেন ক্লপ। বিয়ের রিং হারিয়ে পাগলপ্রায় হয়ে যান তিনি। পরে ক্যামেরার মাধ্যমে মাঠে ব্যাপক অনুসন্ধান চালানো হয়। রিংটি ফিরে পেয়ে সেটিতে চুম্বন করেন ক্লপ।

রিং ফিরে পেয়ে ক্লপ বলেন, 'এটি একটি বড় আঘাত ছিল। কিন্তু আমি সেটি ফিরে পেয়েছি।' এর আগেও একবার রিংটি হারিয়ে ফেলেছিলেন ক্লপ। তখন রিংটি সাগরে পড়ে গিয়েছিল। পরে পেশাদার ডুবুরি দিয়ে তিনি সেটি উদ্ধার করেছিলেন।

এদিকে ক্লাবের খেলার ব্যস্ততার মাঝেই আফ্রিকা মহাদেশের সবচেয়ে বড় টুর্নামেন্ট আফ্রিকান কাপ অব নেশন্স থাকায় সালাহকে জাতীয় দলের সঙ্গে যোগ দিতে হচ্ছে। ফলে লিভারপুলের হয়ে বেশকিছু ম্যাচ মিস করবেন মিশরীয় এই ফুটবলার।

আগামী ১৩ জানুয়ারি থেকে ১১ ফেব্রম্নয়ারি পর্যন্ত চলবে আফ্রিকান কাপ অব নেশন্স। যদি সালাহ'র দেশ মিশর ফাইনাল পর্যন্ত যেতে পারে তাহলে ক্লাবের হয়ে ৮টি ম্যাচ মিস করবেন সালাহ। এই আট ম্যাচের মধ্যে বেশকিছু গুরুত্বপূর্ণ ম্যাচও আছে লিভারপুলের। তাদের মধ্যে একটি আগামী রোববার (৭ জানুয়ারি) আর্সেনালের বিপক্ষে। এছাড়াও চলতি মাসের ৩১ তারিখে চেলসি ও আগামী মাসের ৪ তারিখে আবারো আর্সেনালের সঙ্গে ম্যাচ রয়েছে অল রেডসদের।

সালাহ যদি এই ম্যাচগুলো খেলতে না পারেন, আর ম্যাচগুলোতে পয়েন্ট হারালে লিগ শিরোপা জয়ের দৌড়ে অনেকটা পিছিয়ে পড়বে লিভারপুল। বর্তমানে লিগ টেবিলের শীর্ষে রয়েছে লিভারপুল। ২০ ম্যাচে ৪৫ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষস্থান আরও মজবুত করল লিভারপুল। সমান ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে দুইয়ে অ্যাস্টন ভিলা। ১৯ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে তিনে অবস্থান ম্যানচেস্টার সিটির। ২০ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে নয়েই অবস্থান করছে নিউক্যাসল।

এদিকে সালাহ ক্লাবের পাশাপাশি জাতীয় দলের হয়েও শিরোপা জিততে চান। সোমবার ম্যাচ শেষে স্কাই স্পোর্টসে সেটিই বলেছেন মিশরীয় তারকা। সালাহ বলেন, 'আমি (আফ্রিকা কাপ অব নেশনস) জিততে চাই। জাতীয় দলে খেলাটা অনেক বড় কিছু।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে