বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

পাকিস্তান ছেড়ে ইংল্যান্ডে স্থায়ী হয়েছেন সরফরাজ?

ক্রীড়া ডেস্ক
  ২২ জানুয়ারি ২০২৪, ০০:০০
পাকিস্তান ছেড়ে ইংল্যান্ডে স্থায়ী হয়েছেন সরফরাজ?

পাকিস্তানের জাতীয় দলে অনেক দিন ধরেই অনুপস্থিত সাবেক অধিনায়ক ও উইকেটরক্ষক ব্যাটসম্যান সরফরাজ আহমেদ। খবর রটেছে দলে প্রত্যাবর্তনের কোনো আশা না থাকায় সপরিবারে ইংল্যান্ডে পাড়ি জমিয়েছেন তিনি।

সাদা বলের ক্রিকেটে অনেক দিন ধরে বাইরে থাকলেও সম্প্রতি টেস্ট ক্রিকেটে সুযোগ পেয়েছিলেন। অস্ট্রেলিয়ার বিপক্ষে পার্থ টেস্টে খেলেছিলেন তিনি। কিন্তু দুই ইনিংসে ব্যর্থ হওয়ায় পরে সাইডলাইনে পড়েছেন আবার। কিছুদিন পর পাকিস্তান সুপার লিগে কোয়েটা গস্ন্যাডিয়টর্সকে তার নেতৃত্ব দেওয়ার কথা। লিগ শুরু হবে ১৭ ফেব্রম্নয়ারি। তার আগেই বেশ কিছু স্থানীয় সংবাদ মাধ্যম প্রচার করেছে, জাতীয় দলে সুযোগ না পেয়ে বিদেশে স্থায়ী হয়েছেন তিনি।

তবে জিও নিউজ সম্প্র্রতি খবর প্রকাশ করে যে, বর্তমানে পরিবারের সঙ্গে লন্ডনে আছেন সাবেক পাকিস্তান অধিনায়ক। খুব শিগগির পাকিস্তানে ফিরবেন। সেখানে জানানো হয়, সরফরাজের স্ত্রী যুক্তরাজ্যে বসবাস করেন। তাছাড়া তাদের সন্তান পড়াশোনা করছেন ইংল্যান্ডেই। পাকিস্তানে স্থানীয় টিভিকে দেওয়া সাক্ষাৎকারে চরম হতাশা প্রকাশ করে সরফরাজ বলেছেন, তার ইংল্যান্ডে চলে যাওয়ার খবর সম্পূর্ণ মিথ্যা, 'পাকিস্তান ছাড়ার কথা কল্পনাই করতে পারি না। এই ধরনের খবর বানোয়াট। খবর প্রকাশের আগে নিশ্চিত হওয়া উচিত। খুবই দুঃখজনক ব্যাপার।'

৩৬ বছর বয়সি সরফরাজ প্রথমবার পাদপ্রদীপের আলোচনায় আসেন ২০০৬ সালের যুব বিশ্বকাপ দিয়ে। সেবার পাকিস্তান অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জেতে তার অধিনায়কত্বে। ইমরান খানের পর ৫০ ওভার ফরম্যাটে যে কোনো পর্যায়ে বৈশ্বিক শিরোপা জেতা প্রথম অধিনায়ক হন তিনি। তারপর ২০১৭ সালে সরফরাজের নেতৃত্বেই চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফি ঘরে তুলেছিল পাকিস্তান। ২০১৯ বিশ্বকাপ ব্যর্থতার পরই তিনি দলে মূলত গুরুত্ব হারান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে