শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১

শিরোপার আরও কাছে রিয়াল মাদ্রিদ

ক্রীড়া ডেস্ক
  ২৮ এপ্রিল ২০২৪, ০০:০০
শিরোপার আরও কাছে রিয়াল মাদ্রিদ

স্প্যানিশ লা লিগায় প্রথমবার শুরুর একাদশে নামার উপলক্ষ রাঙালেন আর্দা গিলের। তুর্কির এই তরুণ মিডফিল্ডারের গোলে রিয়াল সোসিয়েদাদকে হারিয়ে লিগ শিরোপা জয়ের আরও কাছে পৌঁছে গেল রিয়াল মাদ্রিদ। প্রতিপক্ষের মাঠে শুক্রবার রাতের ম্যাচটি ১-০ গোলে জিতেছে কার্লো আনচেলত্তির দল রিয়াল।

এদিনের এই জয়ে দ্বিতীয় স্থানে থাকা বার্সেলোনার চেয়ে ১৪ পয়েন্টে এগিয়ে গেল রিয়াল। শিরোপা পুনরুদ্ধার করতে বাকি পাঁচ ম্যাচে তাদের চাই আর মাত্র চার পয়েন্ট। ৩৩ ম্যাচ থেকে রিয়ালের পয়েন্ট এখন ৮৪। এক ম্যাচ কম খেলা বার্সেলোনার ৭০ পয়েন্ট। আর ৩৩ ম্যাচ থেকে ৫১ পয়েন্ট নিয়ে ছয় নম্বরে আছে সোসিয়েদাদ। তাদের চেয়ে এক ম্যাচ কম খেলে ৪৮ পয়েন্ট নিয়ে রিয়াল বেটিস আছে সাতে, ৪৭ পয়েন্ট নিয়ে ভালেন্সিয়া টেবিলের আটে।

গত সপ্তাহে বার্সাকে হারানোর পর মাদ্রিদের অভিজাতদের শিরোপা জয় এখন শুধু আনুষ্ঠানিকতার পর্যায়ে। তার্দা গিলের গোল সেখানে তাদের আরও কাছে পৌঁছে দিয়েছে। যদিও প্রথম মৌসুমটা ইনজুরিতে কেটেছে ১৯ বছর বয়সি এই পেস্ন মেকারের। কিন্তু স্প্যানিশ লিগে প্রথমবারের মতো শুরুর একাদশে খেলতে নেমেই এনে দিয়েছেন জয়। শিরোপা প্রায় নিশ্চিত হওয়ায় কোচ কার্লো আনচেলত্তিও বেশ নির্ভার। এই সপ্তাহে চ্যাম্পিয়ন্স লিগ থাকায় রিয়াল অ্যারেনায় প্রথম পছন্দের দলের প্রায় পুরোটাকেই বিশ্রাম দেন তিনি। তাই এদিন খেলতে নামে দ্বিতীয় সারির

রিয়াল মাদ্রিদ।

টপ স্কোরার জুড বেলিংহ্যাম ছিলেন বেঞ্চে। পেটের অসুস্থতা থেকে সেরে ওঠায় স্কোয়াডে ঢুকেছেন প্রায় ম্যাচ শেষ দিকে। তার সঙ্গে ছিলেন ভিনিসিয়াস জুনিয়র, টনি ক্রুসরাও। তাতে আর্দা গুলের গোলটি ছাড়া আক্রমণে সেভাবে ধার ছিল না তাদের। বিপরীতে আধিপত্য ধরে খেলেছে ষষ্ঠ স্থানে থাকা রিয়াল সোসিয়েদাদ। বেশ কিছু সুযোগও তৈরি করে তারা। সফল হয়নি রিয়াল কিপার কেপা আরিজাবালাগার দারুণ সব সেভের কারণে।

ম্যাচের প্রথমার্ধে পাওয়া একমাত্র সুযোগটিকেই সর্বোচ্চ কাজে লাগায় সফরকারী রিয়াল মাদ্রিদ। ২৯ মিনিটে দানি কালভাহালের ক্রস থেকে জাল কাঁপান ১৯ বছর বয়সি তুর্কি মিডফিল্ডার গুলার। তিন মিনিট সমতাসূচক গোলটি পেয়েও গিয়েছিল সোসিয়েদাদ। তাকেফুসা কুবো জালে বল পাঠালেও ভিডিও অ্যাসিসট্যান্ট রেফারির মাধ্যমে ফাউল নির্ণয় করে বাতিল করা হয় সেটি। রিভিউতে দেখা যায় বিল্ড আপে ফাউল করেছিলেন কুবো।

বিরতির পর স্বাগতিকরা সমতাসূচক গোলের জন্য মরিয়া হয়ে চেষ্টা চালাতে থাকে। দুর্ভাগ্যজনকভাবে এই অর্ধেও একটি গোল বাতিল হয় অফসাইডের কারণে। আরেকটি শট সেভ করে দলের তিন পয়েন্ট নিশ্চিতে ভূমিকা রাখেন আরিজাবালাগা। ৬৮ মিনিটে দুটি পরিবর্তন আনেন আনচেলত্তি। দানি সেবাইয়োসের জায়গায় ফেদে ভালভের্দে আর গিলেরকে তুলে ভিনিসিয়াসকে নামান ইতালিয়ান কোচ। আর ৭৩ মিনিটে সোসিয়েদাদের মিকেল ওইয়ারসাবাল রিয়ালের জালে বল পাঠালেও অফসাইডের কারণে গোল মেলেনি। যোগ করা সময়ে আরেকটি গোল প্রায় পেয়েই যাচ্ছিল রিয়াল। দ্বিতীয়ার্ধে বদলি নামা এদুয়ার্দো কামাভিঙ্গার বক্সের ভেতর থেকে নেওয়া শট ঝাঁপিয়ে ঠেকানপ্রতিপক্ষের গোলরক্ষক। তাই বাড়েনি ব্যবধান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে