logo
রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০ ১২ আশ্বিন ১৪২৭

  অনলাইন ডেস্ক    ০৫ আগস্ট ২০২০, ০০:০০  

মনজুরুর রহমান পূবালী ব্যাংকের চেয়ারম্যান

মনজুরুর রহমান পূবালী ব্যাংকের চেয়ারম্যান
মনজুরুর রহমান চেয়ারম্যান পরিচালনা পর্ষদ
বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক মনজুরুর রহমান পূবালী ব্যাংক লিমিটেড পরিচালনা পর্ষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। সম্প্রতি পরিচালনা পর্ষদের ১২৪৭তম সভায় তাকে সর্বসম্মতিক্রমে চেয়ারম্যান নির্বাচিত করা হয়। চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পূর্বে তিনি পরিচালনা পর্ষদের পরিচালক ও নির্বাহী কমিটির চেয়ারম্যান ছিলেন।

মনজুরুর রহমান রীমা টি কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান ও লাফার্জ হোলসিম বাংলাদেশ লিমিটেডের স্বতন্ত্র পরিচালক। তিনি বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব পাবলিকলি লিস্টেড কোম্পানিজের নির্বাহী কমিটির একজন নির্বাচিত সদস্য ছিলেন। ব্যাংকিং, ইন্সু্যরেন্স ও চা উৎপাদন ব্যবসায় সুদীর্ঘ ৫৩ বছরের অভিজ্ঞতা রয়েছে তার। রহমান কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রি অর্জন করেন। তিনি কুমিলস্নার চিওড়া গ্রামের কাজী বাড়ির সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।

একই সভায় মু. আযীযুল হক অডিট কমিটির চেয়ারম্যান, এম. কবিরুজ্জামান ইয়াকুব, এফসিএমএ (ইউকে), সিজিএমএ রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান, মো. আবদুর রাজ্জাক মন্ডল নির্বাহী কমিটির চেয়ারম্যান এবং ড. শাহ্‌দীন মালিক নমিনেশন ও রিমু্যনারেশন কমিটির চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

মু. আযীযুল হক ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতি বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। সুদীর্ঘ ৬২ বছরের অভিজ্ঞতাসম্পন্ন এ ব্যাংকার ১৯৫৮ সালে প্রবেশনারি অফিসার হিসেবে পাকিস্তানের হাবিব ব্যাংকে যোগদানের মাধ্যমে ব্যাংকিং ক্যারিয়ার শুরু করেন। তিনি ইসলামি ব্যাংক বাংলাদেশ লিমিটেড, সোশ্যাল ইনভেস্টমেন্ট ব্যাংক লিমিটেড এবং ইসলামিক ফাইন্যান্স ও ইনভেস্টমেন্ট লিমিটেড এর প্রতিষ্ঠাতা প্রধান নির্বাহী (সিইও) হিসেবে দায়িত্ব পালন করেন।

এম. কবিরুজ্জামান ইয়াকুব এফসিএমএ (ইউকে), সিজিএমএ দীর্ঘদিন ধরে পূবালী ব্যাংক লিমিটেড পরিচালনা পর্ষদের পরিচালক হিসেবে আছেন। তিনি অডিট কমিটির একজন সদস্য ছিলেন। তিনি ব্যাংকের শরীয়াহ্‌ সুপারভাইজরি কমিটির একজন সদস্য হিসেবেও দায়িত্ব পালন করছেন। ইয়াকুব যুক্তরাজ্য থেকে সিভিল ইঞ্জিনিয়ারিং বিষয়ে স্নাতক সম্পন্ন করেছেন। তিনি ইনস্টিটিউট অব চার্টার্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্টস্‌ (ইউকে) এর একজন ফেলো। বিভিন্ন প্রতিষ্ঠানে দীর্ঘ ৩১ বছরের বহুবিধ কাজের অভিজ্ঞতা রয়েছে তাঁর। তিনি ইমাজিন প্রোপার্টিজ লিমিটেডের চেয়ারম্যান এবং পূবালী ব্যাংক সিকিউরিটিজ লিমিটেডের একজন পরিচালক।

মো. আবদুর রাজ্জাক মন্ডল পূবালী ব্যাংক লিমিটেড পরিচালনা পর্ষদের একজন পরিচালক। তিনি অডিট কমিটি ও রিস্ক ম্যানেজমেন্ট কমিটির একজন সদস্য ছিলেন। তিনি ব্যাংকের শরীয়াহ্‌ সুপারভাইজরি কমিটির একজন সদস্য হিসেবেও দায়িত্ব পালন করছেন। পেশাগত জীবনে সুদীর্ঘ ৪৫ বছরের অভিজ্ঞতা রয়েছে তার। তিনি 'দ্যাটস্‌ ইট' ফ্যাশন লিমিটেডের একজন নমিনী। তিনি বিভিন্ন সমাজসেবামূলক কাজের সাথে সম্পৃক্ত। জনাব মন্ডল ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ থেকে এমবিএ ডিগ্রি অর্জন করেছেন।

ড. শাহ্‌দীন মালিক দীর্ঘদিন ধরে বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী হিসেবে আছেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় ও ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে আইন বিষয়ে শিক্ষকতা করেছেন। ড. মালিক পূবালী ব্যাংক লিমিটেড পরিচালনা পর্ষদের এবং পূবালী ব্যাংক সিকিউরিটিজ লিমিটেডের একজন স্বতন্ত্র পরিচালক। জনাব মালিক যুক্তরাজ্য থেকে আইন বিষয়ে পিএইচডি করেছেন এবং মস্কো বিশ্ববিদ্যালয় ও ফিলাডেলফিয়া বিশ্ববিদ্যালয় থেকে এলএলএম ডিগ্রি অর্জন করেছেন। পেশাগত জীবনে সুদীর্ঘ ৩২ বছরের অভিজ্ঞতা রয়েছে তার। বিজ্ঞপ্তি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে