সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

ঈদের পর ব্যাংক লেনদেন চলবে আগের সময়সূচিতে

অর্থ-বাণিজ্য ডেস্ক
  ২১ এপ্রিল ২০২৩, ০০:০০

রোজায় নতুন সময়সূচি অনুযায়ী ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের কার্যক্রম পরিচালিত হলেও ঈদের পর ব্যাংকের লেনদেন রোজার আগের সময়সূচিতেই চলবে।

কেন্দ্রীয় ব্যাংকের আগের দেওয়া নির্দেশনা অনুযায়ী ঈদের পর ব্যাংকের অফিস চলবে সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত এবং লেনদেন হবে সকাল ১০টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত।

রোজায় ব্যাংকের লেনদেন হয়েছে সকাল সাড়ে ৯টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত। এছাড়া সকাল সাড়ে ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত অফিস খোলা ছিল।

বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র মেজবাউল হক বলেন, ঈদ-পরবর্তী ব্যাংকিং লেনদেন নিয়ে মানুষের মধ্যে একটা বিভ্রান্তি সৃষ্টি হয়েছে। ঈদ-পরবর্তী সময়ে ব্যাংক লেনদেন হবে ১০টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত। অফিস চলবে সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত।

এদিকে, ঈদের আগে তৈরি পোশাকশিল্প সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠান কর্তৃক রপ্তানি বিল বিক্রয়ের এবং ওই শিল্পে কর্মরত শ্রমিক, কর্মচারী, কর্মকর্তাদের বেতন-বোনাসসহ অন্যান্য ভাতাদি পরিশোধের সুবিধার্থে ঢাকা মহানগরী, আশুলিয়া, টঙ্গী, গাজীপুর, সাভার, ভালুকা, নারায়ণগঞ্জ ও চট্টগ্রামে অবস্থিত তফসিলি ব্যাংকের তৈরি পোশাকশিল্প সংশ্লিষ্ট শাখাসমূহে পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করে ১৯, ২০ এবং ২১ এপ্রিল সরকারি ছুটির দিন স্বল্পসংখ্যক লোকবলের মাধ্যমে সীমিত পরিসরে ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করতে গত ১৩ এপ্রিল বাংলাদেশ ব্যাংক নির্দেশনা দিয়েছে।

নির্দেশনা অনুযায়ী, ১৯ ও ২০ এপ্রিল বুধবার ও বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত লেনদেন হয় আর অফিস চলে দুপুর আড়াইটা পর্যন্ত। এর মধ্যে দুপুর ১টা ১৫ মিনিট থেকে দেড়টা পর্যন্ত জোহরের নামাজের বিরতি ছিল।

এছাড়া আজ ২১ এপ্রিল শুক্রবার সকাল সাড়ে ৯টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত লেনদেন হবে আর অফিস চলবে বিকাল ৩টা পর্যন্ত। এর মধ্যে দুপুর ১টা ১৫ মিনিট থেকে দেড়টা পর্যন্ত জোহরের নামাজের বিরতি থাকবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে