সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

বিনিয়োগ আকর্ষণে কাল জাপানে রোডশো

যাযাদি রিপোর্ট
  ২৬ এপ্রিল ২০২৩, ০০:০০

বিদেশি বিনিয়োগকারীদের আকৃষ্ট করতে আগামীকাল (২৭ এপ্রিল) জাপানে রোডশো শুরু হচ্ছে। বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এবং বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা) যৌথভাবে এ রোডশোর আয়োজন করছে। টোকিওর ওয়েস্টিন বলরুমে 'ট্রেড অ্যান্ড ইনভেস্টমেন্ট অপারচু্যনিটি বিটুইন বাংলাদেশ অ্যান্ড জাপান' শিরোনামে এ রোডশো অনুষ্ঠিত হবে।

এদিকে এ লক্ষ্যে বিএসইসির একটি প্রতিনিধি দল জাপানে অবস্থান করছে। এরই প্রস্তুতি হিসেবে মঙ্গলবার ফিনান্সিয়াল সার্ভিস এজেন্সি অব জাপান (এফএসএ)-এর সঙ্গে বিএসইসির একটি এক্সচেঞ্জ অব লেটার (ইওএল) স্বাক্ষরিত হয়। বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম ও এফএসএর কমিশনার নাকাজিমা চুনজি নিজ নিজ দেশের পক্ষে নেতৃত্ব দেন। এছাড়াও বিনিয়োগ বিষয়ক একটি সমঝোতা চুক্তিও স্বাক্ষরিত হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে এটি বিনিময় হবে।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে রোডশোর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অনুষ্ঠানের সভাপতিত্ব করবেন বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম। রোডশোর মাধ্যমে টেকসই প্রবৃদ্ধি অংশীদারিত্ব গড়ে তোলার লক্ষ্যে বাংলাদেশ ও জাপান উভয় দেশের বিশিষ্ট ব্যক্তি, প্রতিনিধি, বিনিয়োগকারীসহ ব্যবসায়ী নেতাদের একত্রিত করবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে