সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

রিপাবলিক ইন্সু্যরেন্সের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পুনঃনির্বাচিত

নতুনধারা
  ১০ আগস্ট ২০২৩, ০০:০০
মোহা. হানিফ চৌধুরী এস.এম সফিউল হক

সম্প্রতি রিপাবলিক ইন্সু্যরেন্স কোম্পানি লিমিটেডের ১৪৫তম পরিচালনা পর্ষদ সভায় মোহা. হানিফ চৌধুরী এবং এস.এম সফিউল হক যথাক্রমে কোম্পানির চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পুনঃনির্বাচিত হয়েছেন।

মোহা. হানিফ চৌধুরী দেশের একজন স্বনামধন্য ব্যবসায়ী। তিনি ১৯৭৬ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধীনে বিএসসি ডিগ্রি অর্জন করেন। তিনি ১৯৮০ সালে গার্মেন্টস্‌ সেক্টরের মাধ্যমে ব্যবসায়িক জীবন শুরু করেন। তারপর তিনি টেক্সটাইল সেক্টরে তার ব্যবসা সম্প্রসারণ করেন। বর্তমানে তিনি ইউনিটেক্স গ্রম্নপের গ্রম্নপ চেয়ারম্যান। তিনি ইউনিটেক্স স্পিনিং লিঃ (ইউনিট-১, ইউনিট-২ ও ইউনিট-৩), ইউনিটেক্স কম্পোজিট মিলস্‌ লিঃ, এইচ.এস কম্পোজিট টেক্সটাইল লিঃ, ইউনিটেক্স এলপিজি লিঃ, ইউনিটেক্স সিনথেটিক লিঃ, ইউনিটেক্স স্টিল মিলস্‌ লিঃ, ইউনিটেক্স পেট্রোলিয়াম লিঃ, ইউনিটেক্স (প্রাঃ) লিঃ এবং ইউনিটেক্স লুবরিকেন্ট লিঃ-এর চেয়ারম্যান। তিনি বাংলাদেশ কমার্স ব্যাংকের পরিচালক ছিলেন এবং গেস্নাবাল ইসলামী ব্যাংকের ভাইস চেয়ারম্যান ছিলেন। জনাব চৌধুরী দেশের বিভিন্ন সামাজিক কর্মকান্ডের সঙ্গে জড়িত রয়েছেন। তিনি আল-মাদ্‌রাসাতুল ইসলামিয়া জামিয়াতুল উলুম ভিংরোলের প্রতিষ্ঠাতা।

এস.এম সফিউল হক রিপাবলিক ইন্সু্যরেন্স কোম্পানি লিমিটেডের প্রতিষ্ঠাকাল থেকে কোম্পানির একজন উদ্যোক্তা পরিচালক। তার পিতা মরহুম এস.এম এছারুল হক কুয়াইশ বুড়িশ্চর ইউনিয়ন পরিষদ, হাটহাজারীর সভাপতি ছিলেন। জনাব হক একজন স্বনামধন্য ব্যবসায়ী। তিনি স্নাতক ডিগ্রি অর্জনের পর ১৯৮৫ সাল থেকে রপ্তানিমুখী পোশাক খাতের সঙ্গে জড়িত আছেন। তিনি ইন্টিগ্রাল অ্যাপারেলস লিমিটেডের চেয়ারম্যান এবং চয়েস গ্রম্নপ অফ ইন্ডাস্ট্রিজের পরিচালক। তিনি চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের (সিসিসিআই) সহ-সভাপতি ছিলেন।

তিনি প্রজন্ম চট্টগ্রাম রিজিওনাল বোর্ডের ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালনের পাশাপাশি বিএসসিআইসি শিল্প মালিক সমিতি কালুরঘাট, চট্টগ্রাম, বাংলাদেশের একজন সক্রিয় সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। বিজ্ঞপ্তি

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে