সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

অস্ট্রেলিয়ায় শুল্কমুক্ত প্রবেশাধিকার রাখার আহ্বান বিজিএমইএর

অর্থ-বাণিজ্য ডেস্ক
  ১৭ সেপ্টেম্বর ২০২৩, ০০:০০

অস্ট্রেলিয়ার হাইকমিশনার জেরেমি ব্রম্নয়ারকে বাংলাদেশের জন্য দেশটির শুল্কমুক্ত বাজারে প্রবেশাধিকার অব্যাহত রাখার আহ্বান জানিয়েছেন তৈরি পোশাক শিল্প মালিকদের সংগঠন বিজিএমইএর সভাপতি ফারুক হাসান।

সম্প্রতি বাংলাদেশে অস্ট্রেলিয়ার হাইকমিশনার জেরেমি ব্রম্নয়ার বিজিএমইএর সভাপতি ফারুক হাসানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। এ সময় হাইকমিশনার ও বিজিএমইএ সভাপতির মধ্যে বাণিজ্য সুযোগ নিয়ে আলোচনা হয়। বিজিএমইএর পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ঢাকার উত্তরায় বিজিএমইএ কমপেস্নক্সে অনুষ্ঠিত বৈঠকে আরও ছিলেন এইচএসবিসি বাংলাদেশের সিইও মাহবুব উর রহমান, অস্ট্রেলিয়ান হাইকমিশনের সেকেন্ড সেক্রেটারি (ইকোনমিক) জোশুয়া গাকুটান এবং ট্রেড অ্যান্ড ইকোনমিক ডেভেলপমেন্ট ম্যানেজার নিটোল দেওয়ান।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বৈঠকে পারস্পরিক স্বার্থ এবং বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার মধ্যে বিরাজমান বাণিজ্যের সুযোগ কাজে লাগাতে সম্ভাব্য সহযোগিতার বিষয় নিয়ে ফলপ্রসূ আলোচনা হয়। উভয়পক্ষই দুই দেশের মধ্যে দ্বিপক্ষীয় বাণিজ্য বাড়ানোর উপায়সহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন। তারা অংশীদারত্ব জোরদারকরণের এবং উচ্চ সম্ভাবনার ক্ষেত্রগুলোয় বাণিজ্য ও বিনিয়োগ সম্প্রসারণের উপায়গুলোও চিহ্নিত করেন।

এ সময় উপস্থিত ছিলেন বিজিএমইএর সহসভাপতি শহিদউলস্নাহ আজিম, পরিচালক আবদুলস্নাহ হিল রাকিব, পরিচালক ব্যারিস্টার ভিদিয়া অমৃত খান, পরিচালক নীলা হোসনে আরা, বিজিএমইএ স্ট্যান্ডিং কমিটি অন প্রেস, পাবলিকেশন অ্যান্ড পাবলিসিটির চেয়ারম্যান শোভন ইসলাম, বিজিএমইএ স্ট্যান্ডিং কমিটি অন আরএসসির চেয়ারম্যান নাফিস-উদ-দৌলা এবং বিজিএমইএ স্ট্যান্ডিং কমিটি অন ট্রেড ফেয়ারের চেয়ারম্যান মোহাম্মদ কামাল উদ্দিন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে