সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

লেনদেন বেড়েছে শেয়ারবাজারে

অর্থ-বাণিজ্য ডেস্ক
  ২০ সেপ্টেম্বর ২০২৩, ০০:০০

দেশের শেয়ারবাজারে মঙ্গলবার সূচকের মিশ্র প্রবণতার মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। এ দিন বাজারে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। বাজারে অপরিবর্তিত ছিল অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিট দর।

বাজার পর্যালোচনায় দেখা যায়, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে শূন্য দশমিক ১০ পয়েন্ট বেড়ে ৬ হাজার ৩১১ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট কমে ১ হাজার ৩৫৯ পয়েন্টে, ডিএস৩০ সূচক শূন্য দশমিক ৪৪ পয়েন্ট বেড়ে ২ হাজার ১৩৯ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩১৪টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৬৯টি কোম্পানির। এছাড়া দরপতন হয়েছে ৮৫টি কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ১৬০টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর।

ডিএসইতে মোট ৮১১ কোটি ৬৬ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৭৩৪ কোটি ৬১ লাখ টাকা।

এদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৩ পয়েন্ট কমে ১৮ হাজার ৬৪৬ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া সিএসসিএক্স ২ পয়েন্ট কমে ১১ হাজার ১৪৯ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ১৭ পয়েন্ট কমে ১৩ হাজার ৩৬৪ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে ১৫৯টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৪৩টির, কমেছে ৫৫টির এবং অপরিবর্তিত আছে ৬১টির। দিন শেষে সিএসইতে ১১ কোটি ২০ লাখ ৯৬ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে