শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

বাণিজ্যিকভাবে ওয়্যারইবিএল পেমেন্ট ডিভাইস উদ্বোধন করল ইস্টার্ন ব্যাংক

নতুনধারা
  ২৩ ডিসেম্বর ২০২৩, ০০:০০

ইস্টার্ন ব্যাংক পিএলসি (ইবিএল) ঢাকার গুলশানস্থ তাদের প্রধান কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে ডঊঅজঊইখ (ওয়্যারইবিএল) ডিভাইস বাণিজ্যিকভাবে চালু করেছে। ইতোপূর্বে যেসব গ্রাহক বুক করেছেন, তাদের হাতে ডিভাইসগুলো তুলে দেওয়া হয়। চলতি বছরের সেপ্টেম্বর মাসে ভিসা এবং মাস্টারকার্ডেও সহায়তায় ইবিএল বাংলাদেশে প্রথমবারের মতো এই জাতীয় পেমেন্ট ডিভাইস চালুর ঘোষণা প্রদান করে।

এই ডিভাইসগুলো মূলত ক্রেডিট কার্ডের মতোই তবে, গ্রাহকরা প্রাত্যহিক জীবনে এগুলো ব্যবহার করতে পারেন। আংটি, ফোন গ্রিপ, রিস্টব্যান্ড, ফোবস স্স্নিভ ইত্যাদি আকারে এই ডিভাইস পাওয়া যাচ্ছে। ওয়্যারইবিএল ডিভাইসগুলোর সেটআপ প্রক্রিয়া গ্রাহক-বান্ধব এবং এগুলোকে গ্রাহকদের ইবিএল প্রিমিয়াম ক্রেডিট কার্ডের সঙ্গে নিরবিচ্ছিন্নভাবে সমন্বয় করা হয়েছে। কন্ট্যাক্টলেস পেমেন্ট সুবিধা সংবলিত ডিভাইসগুলো গ্রাহকদের জন্য নির্ঝঞ্ঝাট এবং নিরাপদ পেমেন্ট অভিজ্ঞতা নিশ্চিত করবে।

ইবিএল মাস্টারকার্ড টাইটেনিয়াম, ওয়ার্ল্ড; ভিসা পস্নাটিনাম, সিগনেচার এবং ইনফিনিট কার্ডধারীরা তাদের পছন্দের ডিভাইসটি বুক করতে পারেন। এর মাধ্যমে তারা বিশ্বব্যাপী বিস্তৃত ইবিএল পার্টনার নেটওয়ার্কের মাধ্যমে কোনো বিঘ্ন ছাড়াই পেমেন্ট সুবিধা পাবেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইবিএল ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী আলী রেজা ইফতেখার, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক আহমেদ শাহীন, উপ-ব্যবস্থাপনা পরিচালক এম খোরশেদ আনোয়ার, প্রধান প্রযুক্তি কর্মকর্তা জাহিদুল হক, ডিজিটাল আর্থিক সেবা বিভাগ প্রধান আহসান উলস্নাহ্‌ চৌধুরী, কমিউনিকেশন্স ও এক্সটার্নাল এফেয়ার্স বিভাগ প্রধান জিয়াউল করিম এবং কার্ড বিভাগ প্রধান তাসনীম হোসেন।

অনুষ্ঠানে আলী রেজা ইফতেখার বলেন, 'নির্ঝঞ্ঝাট, নিরাপদ এবং দক্ষ লেনদেনের ক্ষেত্রে ইবিএল প্রবর্তিত ওয়্যারইবিএল ডিভাইসগুলো নতুন দিগন্তে সূচনা করতে যাচ্ছে। গ্রাহকদের জীবনের সঙ্গে নিরবিচ্ছিন্নভাবে সমন্বয় করার অঙ্গীকার নিয়ে এই ডিভাইসগুলো সর্বোচ্চ নির্ভূলভাবে ডিজাইন করা হয়েছে। আর্থিক প্রযুক্তি ও অন্তর্ভুক্তির ক্ষেত্রে ওয়্যারইবিএল ডিভাইস একটি উলেস্নখযোগ্য অগ্রগতি"। সংবাদ বিজ্ঞপ্তি

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে