শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১

পরিবারিক ভ্রমণের জন্য ৪ টিপস

যাযাদি ডেস্ক
  ২০ জুন ২০২৩, ১২:৩৩
পরিবারিক ভ্রমণের জন্য ৪ টিপস

সামনে ঈদের ছুটি। অনেকেই পরিবার নিয়ে ঘুরতে যাবেন। ভ্রমণ প্রিয়জনের সাথে বিশেষ স্মৃতি তৈরি করার একটি উপায়। এ সময় হয়তো আপনি একটি নতুন শহর ঘুরতে যাচ্ছেন। তাই কিছু টিপস মেনে চলুন। যা কিনা ভ্রমণের সময়কে করে তুলবে আরও স্মরণীয়। আপনাকে দেবে মসৃণ অভিজ্ঞতা। তাই এখনই একটি অবিস্মরণীয় যাত্রা শুরু করার জন্য প্রস্তুত হন।

সকালের নাস্তা

ঘুরতে গেলে অবশ্যই স্বাস্থ্যকর খাবার খাবেন। বিশেষ করে, সকালের নাস্তায়। তাই এমন হোটেল নির্বাচন করুন যেখানে আপনি কমপ্লিমেন্টারি নাস্তা উপভোগ করতে পারবেন। এটি আপনার পরিবারের জন্য আরামদায়ক হবে। আর সদস্য সংখ্যা বেশি হলে অর্থ সাশ্রয়ী ব্যাপার হবে।

ছাড় উপভোগ করুন

ঈদ উপলক্ষ্যে অনেক হোটেল বা রিসোর্টে ছাড় দিয়ে থাকে। এ সব ছাড় খুঁজে নিন। তাতে আপনার অর্থ বেঁচে যাবে। আপনি আপনার ছুটি উপভোগ করতে পারবেন।

স্থানীয় গন্তব্য

ভ্রমণের পরিকল্পনা হুট করে হলে, স্থানীয় গন্তব্য নির্বাচন করুন। এতে করে বেশি টাকার বিদেশী ফ্লাইট এবং ভিসা ব্যয় এড়ানো যাবে। স্থানীয় জায়গাতে গেলে নিজস্ব সংস্কৃতি সম্পর্কে জানতে পারবেন। এ ক্ষেত্রে প্রকৃতি-ভরা গন্তব্য বেছে নিতে পারেন। এটি আপনাকে ও আপনার পরিবারকে একটি আলাদা অভিজ্ঞতা দেবে।

বুকিং

রোমাঞ্চকর ক্রিয়াকলাপের মাধ্যমে অবিস্মরণীয় পারিবারিক বন্ধন খুঁজে নিন। পর্যটন হটস্পটগুলোর জন্য অনলাইনে আপনার টিকিট বুক করতে পারেন। এতে আপনার সময় অপচয় কম হবে। এ ছাড়া, অনেক সমইয় অনলাইন ছাড় দিয়ে থাকে। তাই কিছুটা অর্থ সাশ্রয় হবে।

সূত্র- হিন্দুস্তান টাইমস

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে