আটোয়ারীতে রথযাত্রায় সনাতন ধর্মাবলম্বীদের মিলনমেলা  

আটোয়ারীতে রথযাত্রায় সনাতন ধর্মাবলম্বীদের মিলনমেলা  

সারাবিশ্বে ১ জুলাই অনুষ্ঠিত হয়েছে শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা।এ উপলক্ষে পঞ্চগড়ের আটোয়ারীতেও উপজেলা পর্যায়ে প্রথম বারের মতো উদযাপিত রথযাত্রার গৃহীত কর্মসূচি কয়েক হাজার সনাতন ধর্মাবলম্বীদের মিলনমেলায় পরিণত করেছে। দৈনিক যায়যায়দিন পত্রিকার আটোয়ারী প্রতিনিধি ও বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, আটোয়ারীর সভাপতি সাংবাদিক মনোজ রায় হিরু'র সার্বিক তত্বাবধানে উপজেলার রসেয়া রাধাবল্লভ জিঁউ মন্দির হতে রথযাত্রার বর্ণাঢ্য শোভাযাত্রা বের করে জগন্নাথ দেবের মাসীর বাড়ির উদ্দেশ্যে রওয়ানা করা হয়। প্রায় ৭ কিঃমিঃ রথ টানার পর জনৈক শিক্ষক আশুতোষ রায়ের পারিবারিক মন্দিরে কিছু সময়ের জন্য যাত্রা বিরতি দেওয়া হয়। সেখানে ছোট্ট পরিসরে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন পঞ্চগড় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পঞ্চগড় জেলা পরিষদের প্রশাসক আলহাজ্ব মোঃ আনোয়ার সাদাত সম্রাট।

এসময় বিশেষ অতিথির বক্তব্য দেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ পঞ্চগড়ের সাধারণ সম্পাদক ও জেলা আওয়ামী লীগ নেতা বিপেন চন্দ্র রায়, রাধানগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আবু জাহেদ এবং মাগুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ জ্যোতিশ চন্দ্র রায়। অতঃপর রথযাত্রার শোভাযাত্রা আরো ৭ কিঃমিঃ পথ পায়ে হেটে উপজেলা পরিষদ অতিমূর্খে যাত্রা শুরু করে বড়দাপ ঘোষপাড়াস্থ কেন্দ্রীয় হরিমন্দিরে জগন্নাথ দেবের মাসীর বাড়ি এসে পৌঁছায়।

সেখানে উপজেলা রথযাত্রা উদযাপন কমিটির আহবায়ক বিমল চন্দ্র বর্মনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ তৌহিদুল ইসলাম এবংবিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ মুসফিকুল আলম হালিম,বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ, পঞ্চগড়ের সভাপতি কল্যান কুমার ঘোষ ও সাধারণ সম্পাদক শ্যামল কুমার রায়, এসআই দিপেন্দ্র নাথ সিংহ।উপজেলা রথযাত্রা উদযাপন কমিটির যুগ্ম আহবায়ক কমলেশ চন্দ্র ঘোষ ও সদস্য কল্যান কুমার পালের যৌথ সঞ্চালনায় ধর্মীয় আলোচক ছিলেন বীরগঞ্জ দিনাজপুর গৌড়িয় মঠের পরিচালক ত্রিদন্ডী স্বামী শ্রী শ্রীমদ্ভক্তি কমল নারায়ন মহারাজ। অতঃপর রথযাত্রায় আগত ভক্তদের প্রসাদ গ্রহণের মধ্য দিয়ে ওইদিন সন্ধ্যায় কর্মসূচি শেষ হয়।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে