সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

লাকসামে উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সভা

লাকসাম (কুমিল্লা) প্রতিনিধি
  ৩১ জানুয়ারি ২০২৩, ২০:০২

কুমিল্লার লাকসামে উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে ও ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ লাকসাম এপির সহায়তায় সোমবার উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে ওই সভা অনুষ্ঠিত হয়।

ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ লাকসাম এপির প্রোগ্রাম অফিসার লাকি গোমেজের সঞ্চালনায় ও উপজেলা নির্বাহী অফিসার মাহফুজা মতিনের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নাজিয়া বিনতে আলম, আবাসিক মেডিকেল অফিসার ডা. আসিফ ইমরান, উপজেলা কৃষি কর্মকর্তা সৈয়দ শাহিনুর ইসলাম, উপজেলা সিনিয়র মৎস‍্য কর্মকর্তা শওকত আলী, উপজেলা সমাজসেবা কর্মকর্তা উপন‍্যাস চন্দ্র দাশ, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মানসী পাল, উপজেলা সহকারি প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সুমন চন্দ্র দেবনাথ, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা রোকসানা আক্তার, জনস্বাস্থ‍্য সহকারী প্রকৌশলী কামাল হোসেন, ব্রাক স্বাস্থ্য, পুষ্টি ও জনসংখ্যা কর্মসূচির এরিয়া ম‍্যানেজার মো. নিজাম উদ্দিন, লাকসাম প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক আরিফুর রহমান স্বপন, লাকসাম সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আবদুর রহিম, সাংবাদিক কামরুজ্জামান রিয়াদ প্রমূখ।

সভায় বক্তারা স্বাস্থ্য ও পুষ্টি বিষয়ে জনসচেতনতা সৃষ্টির উপর গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন। বিশেষ করে শিশু খাদ‍্যের উপর গুরুত্বারোপ করে বক্তারা বলেন, জুস, চিপসসহ মুখরোচক বিভিন্ন খাদ‍্য পরিহার করে প্রাকৃতিক উপায়ে উৎপাদিত খাদ‍্যাভ‍্যাসের মাধ্যমে শিশুদেরকে গড়ে তুলতে হবে। এছাড়াও নিয়ম মেনে পুষ্টিকর খাবার গ্রহণে সবাইকে সচেতন হতে হবে। এতে স্বাস্থ্য, পুষ্টি দুটোই ভালো থাকবে।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে