সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

লাকসামে এইচএসসি ও আলিম পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে ৩১৪ জন 

লাকসাম (কুমিল্লা) প্রতিনিধি
  ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ২০:৫৭

এবারের এইচএসসি ও আলিম পরীক্ষায় কুমিল্লার লাকসাম উপজেলায় ৮ টি কলেজে ১ হাজার ২৮৫ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেছে এরমধ্যে ১ হাজার ২২৭ জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে এতে জিপিএ-৫ পেয়েছে ২৭১ জন।

কলেজগুলোতে গড়ে পাশের হার ৯৫ দশমিক ৪৯ শতাংশ এবং ৮ টি মাদ্রাসায় ৩৫৪ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে ৩১৭ জন শিক্ষার্থী পাশ করেছে। এতে জিপিএ-৫ পেয়েছে ৪৩ জন। মাদ্রাসাগুলোতে পাশের হার ৮৯ দশমিক ৫৫ শতাংশ।

উপজেলা মাধ‍্যমিক শিক্ষা কর্মকর্তা প্রসাদ কুমার ভাওয়াল জানান, নওয়াব ফয়জুন্নেছা সরকারি কলেজ থেকে ৭২৪ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে ৬৯৪ জন পাশ করেছে। এরমধ্যে জিপিএ-৫ পেয়েছে ২১৪ জন। নুরুল আমিন ডিগ্রি কলেজ থেকে ১৭৪ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে ১৬৯ জন পাশ করেছে। এরমধ্যে জিপিএ-৫ পেয়েছে ২০ জন।

লাকসাম মডেল কলেজ থেকে ৭৩ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে ৭০ জন পাশ করেছে। এরমধ্যে জিপিএ-৫ পেয়েছে ২ জন। মুদাফরগঞ্জ উচ্চ বিদ‍্যালয় ও কলেজ থেকে ১৩৫ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে ১২৪ জন পাশ করেছে। এরমধ্যে জিপিএ-৫ পেয়েছে ১২ জন। রহমানীয়া চিরসবুজ উচ্চ বিদ‍্যালয় ও কলেজ থেকে ৮৩ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে ৭৭ জন পাশ করেছে।

এরমধ্যে জিপিএ-৫ পেয়েছে ৪ জন। আজগরা উচ্চ বিদ‍্যালয় ও কলেজ থেকে ৩৩ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে ৩৩ জন পাশ করেছে। এরমধ্যে কেউ জিপিএ-৫ না পেলেও এ কলেজে শতভাগ পাশ করেছে। গণউদ‍্যোগ বালিকা উচ্চ বিদ‍্যালয় ও কলেজ থেকে ৪৮ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে ৪৭ জন পাশ করেছে। এরমধ্যে জিপিএ-৫ পেয়েছে ১৯ জন। আতাকরা উচ্চ বিদ‍্যালয় ও কলেজ থেকে ১৫ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে ১৩ জন পাশ করেছে এরমধ্যে কেউ জিপিএ-৫ পায়নি।

এদিকে দৌলতগঞ্জ গাজীমুড়া কামিল মাদ্রাসা থেকে ১৩৪ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে ১২২ জন পাশ করেছে। এরমধ্যে জিপিএ-৫ পেয়েছে ১৬ জন। বড়বাম ফাযিল মাদ্রাসা থেকে ২৭ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে ২৭ জন পাশ করেছে। এরমধ্যে কেউ জিপিএ-৫ না পেলেও এ মাদ্রাসায় শতভাগ পাশ করেছে। মুদাফরগঞ্জ ফাযিল মাদ্রাসা থেকে ৩৮ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে ৩১ জন পাশ করেছে। এরমধ্যে জিপিএ-৫ পেয়েছে ৪ জন।

বিজরা নাজিরিয়া ফাজিল মাদ্রাসা থেকে ৪০ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে ৩৩ জন পাশ করেছে। এরমধ্যে জিপিএ-৫ পেয়েছে ২ জন। ফুলগাঁও ফাযিল মাদ্রাসা থেকে ৩৯ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে ৩৬ জন পাশ করেছে। এরমধ্যে জিপিএ-৫ পেয়েছে ৫ জন। আউশপাড়া ফাযিল মাদ্রাসা থেকে ১৭ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে ১৩ জন পাশ করেছে।

এরমধ্যে কেউ জিপিএ-৫ পায়নি। কালিয়াপুর আলিম মাদ্রাসা থেকে ২২ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে ২১ জন পাশ করেছে। এরমধ্যে জিপিএ-৫ পেয়েছে ৩ জন। ছিলইন আলিম মাদ্রাসা থেকে ১৫ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে ১৩ জন পাশ করেছে। এরমধ্যে কেউ জিপিএ-৫ পায়নি। যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে