রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

সিরাজগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদকসহ ৬ নেতা কারাগারে

সিরাজগঞ্জ প্রতিনিধি
  ০২ মে ২০২৩, ১৫:১৭

সিরাজগঞ্জের আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় দায়ের করা মামলায় জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও জেলা যুবদলের সাধারণ সম্পাদকসহ ৪ নেতাকর্মীর জামিন বাতিল করে কারাগারে প্রেরণ করেছে আদালত।

মঙ্গলবার (২ মে) দুপুরে সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ফজলে খোদা মো. নাজির জামিন বাতিল করে তাদের কারাগারে প্রেরণের এ নির্দেশ দেন।

এর আগে, বিএনপির নেতাকর্মীরা এসটি ৯৯ নং মামলায় হাইকোর্ট থেকে আগাম জামিন নেন। মঙ্গলবার সকালে জেলা ও দায়রা জজ আদালতে স্থানী জামিনের জন্য ৪৬ জন আবেদন করেন। আদালত ৬ জনের জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে প্রেরণ করেছেন।

কারাগারে প্রেরণ ব্যক্তিরা হলেন, জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু, জেলা যুবদলের সাধারণ সম্পাদক মুরাদুজ্জামন মুরাদ, সদর উপজেলা যুবদলের সভাপতি গোলাম কিবরিয়া বরাত, কালিয়া হরিপুর ইউনিয়ন ছাত্রদলের সাধারণ সম্পাদক নির্লোভ, ৬নং ওয়ার্ড যুবদলের সদস্য সোহেল রানা ও ইউনিয়ন যুবদল নেতা নোমান। সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের (পিপি) আব্দুর রহমান রানা এ তথ্য নিশ্চিত করেন।

এদিকে, বিএনপি’র নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির দাবি করেছেন জেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক মির্জা মোস্তফা জামান, সহ-সভাপতি নাজমুল হাসান তালুকদার রানা, যুগ্ম-সম্পাদক রাশেদুল হাসান রঞ্জন, নুরু কায়েম সবুজ, জেলা যুবদলের সভাপতি মির্জা আব্দুল জব্বার বাবু।

উল্লেখ্য, গত ১১ ফেব্রুয়ারি সদর উপজেলা কালিয়া হরিপুর ইউনিয়নের পাইকপাড়া বাজারে ১৩টি মোটরসাইকেল ভাঙচুর,অগ্নিসংযোগ ও সরকারি কাজে বাধা, ককটেল নিক্ষেেপের,অভিযোগে সদর থানার উপ-পরিদর্শক (এসআই) সাইফুল ইসলাম ও কালিয়া হরিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন বাদী হয়ে বিএনপির ৯৮৬ নেতাকর্মীদের বিরুদ্ধে দুইটি মামলা দায়ের করেন।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে