সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
মৌলভীবাজার পুলিশ লাইনে সিটিটিসির প্রেসব্রিফিং

কুলাউড়ায় পাহাড়ে দ্বিতীয় বার আটক ১৭, ৫ কেজি বিস্ফোরক দ্রব্য ও গুলি উদ্ধার 

মোঃ আব্দুল ওয়াদুদ,স্টাফ রিপোর্টার, মৌলভীবাজার
  ১৬ আগস্ট ২০২৩, ০৯:১৩

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার পাহাড়ে দ্বিতীয় বারের মত জঙ্গি অভিযান সমাপ্ত করেছে " পুলিশেত কাউন্টার টেরোরিজম আ্যন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম( সিটিটিসি)। মঙ্গলবার দিন ব্যাপী বৈরী আবহাওয়া ও লাগাতার বৃষ্টির মধ্যে কালাপাহাড়ে অভিযান চালায় তারা।

অভিযানের সময় গেল সোমবার জনতার হাতে আটক ১৭ জন জঙ্গির সাথে প্রাথমিক কথা বলার পর তাদের নিয়ে জঙ্গি আস্তানায় যায় সোয়াট বাহিনী। এতে সহযোগীতা করেন মৌলভীবাজার জেলা পুলিশের সংশ্লিষ্টরা।

কালাপাহাড় থেকে অর্ধ্ব শত কিলোমিটার পথ পাড়ি দিয়ে আটকৃত জঙ্গিসহ মৌলভীবাজার শহরের পুলিশ লাইনস-এ এসে মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টায় প্রেসব্রিফিং-এ কথা বলেন সিটিটিসির প্রধান আসাদুজ্জামান। তিনি বলেন, সোমবার জনতার হাতে আটক ১৭ জঙ্গিদের খোজে ওই দিন সন্ধ্যায় আমরা ঢাকা থেকে কুলাউড়া এসে পৌঁছি। ওদিন রাত হয়ে যাওয়ায় জঙ্গিদের সাথে কথা বলে আরও কিছু তথ্য উপাত্ত পাই। পরদিন মঙ্গলবার সকাল থেকে দূর্গম কালাপাহাড়ে অভিযান চালাই। এতে পাহাড়ের পাদদেশে জঙ্গিদের ৩টি থাকার ঘর বের করি। এসময় তথ্য প্রযুক্তি ব্যবহার করে

নতুন করে ৫ কেজি বিস্ফোরক দ্রব্য ও কয়েক রাউন্ড গুলি উদ্ধার করি।

আরও বেশ তথ্য-উপাত্ত পাই যেগুলো তদন্তের স্বার্থে বলা যাচ্ছে না।

এসময় উপস্থিত ছিলেন, ঢাকাস্থ অতিরিক্ত ডিআইজি কামরুজ্জামান, পুলিশ সুপার মোঃ মনজুর রহমান (পিপিএম বার), অতিরিক্ত পুলিশ সুপার সুদর্শন কুমার রায়, কুলাউড়া থানার ওসি আব্দুস সালেকসহ অনেকে।

প্রেসব্রিফিং পরে আটককৃত জঙ্গিদের ঢাকায় নিয়প যাওয়া হয়।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে