সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের প্রতিবাদে আ.লীগের সংবাদ সম্মেলন

পানছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি
  ১৪ সেপ্টেম্বর ২০২৩, ২০:১৭

গতকাল বুধবার (১৩ সেপ্টেম্বর) খাগড়াছড়ি পার্বত্য জেলার থেকে কিছু সুবিধা বঞ্চিত দাবিদার খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরার বিরুদ্ধে জাতীয় প্রেস ক্লাবের আকরাম খান হলে সাংবাদিক সম্মেলন করার প্রতিবাদে উপজেলা আওয়ামীলীগের কার্যালয়ে সংবাদ সম্মেলন করেছে পানছড়ি উপজেলা আওয়ামীলীগ ও সকল সহযোগী সংগঠন।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) বৃহস্পতিবার সকাল ১১টায় সংবাদ সম্মেলনে উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল মোমিন, সাধারণ সম্পাদক বিজয় কুমার দেব, সহ-সভাপতি সতীশ চন্দ্র চাকমা, লতিবান ইউপির সাবেক চেয়ারম্যান কিরন ত্রিপুরা, উপজেলা পরিষদের সাবেক প্যালেন চেয়ারম্যান ও উপজেলা সহ-সভাপতি লোকমান হোসেন, যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ ইউসুফ আলী, দপ্তর সম্পাদক নিখিল চৌধুরী, উপজেলা যুবলীগের সভাপতি মোঃ আল আমিন, উপজেলা কৃষক লীগের সভাপতি শাহজাহান কবির সাজু, পানছড়ি সদর ইউপি আ.লীগের সভাপতি মোঃ উবাদুল হক আবাদ, সাধারণ সম্পাদক মোঃ মনির হোসেন, লোগাং ইউপি আ.লীগের সভাপতি মোঃ কাজী আবুল হোসেন, উল্টাছড়ি ইউপি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ নুর হোসেন নুরু, লতিবান ইউপি আওয়ামী লীগের সভাপতি সাজাই মারমা, সাধারণ সম্পাদক নিরঞ্জন ত্রিপুরা, উপজেলা ছাত্রলীগের সভাপতি জাহাঙ্গীর আলম সুজনসহ স্থানীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সম্মেলনে লিখিত বক্তব্যে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বিজয় কুমার দেব বলেন, অতীতে যাহারা ২০০৮ জাতীয় নির্বাচন, ২০০৯ সালের খাগড়াছড়ি পৌরসভা নির্বাচন, ২০১৪ সালের জাতীয় নির্বাচন, ২০১৫ সালের খাগড়াছড়ি পৌরসভা নির্বাচন, ২০১৬ সালের উল্টাছড়ি ইউনিয়ন পরিষদ নির্বাচন, ২০১৮ সালের জাতীয় নির্বাচন, ২০১৯ সালের খাগড়াছড়ি পৌরসভা নির্বাচনে নৌকা প্রতীকের বিরোধীতা করেছিলো তারাই আজ খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপিকে নিয়ে মিথ্যা, বানোয়াট ও মনগড়া বক্তব্য দিচ্ছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরার বিরুদ্ধে জাতীয় প্রেস ক্লাবের আকরাম খান হলে সাংবাদিক সম্মেলনটি সম্পুর্ণ বানোয়াট, মনগড়া, ব্যক্তি স্বার্থ চরিতার্থ করার অপচেষ্টা এবং মিথ্যা তথ্য সংবলিত।

সাংবাদিক সম্মেলনটিতে পানছড়ি উপজেলার চিহ্নিত সন্ত্রাসী আবু তাহের ও তার ভাই ধর্ষক তোফাজ্জল হোসেন অনেকেই ছিলেন। যখনই নির্বাচন আসে তখনই তারা নৌকা প্রতীকের বিরোধীতা করে। এরা আওয়ামীলীগের নেতৃবৃন্দের উপর অত্যাচার নির্যাতন করে, যাহা অতীতে বিভিন্ন সময় বিভিন্ন প্রিন্ট মিডিয়া ও ইলেক্ট্রনিক মিডিয়ায় প্রকাশিত হয়েছিলো।

উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আরও বলেন, কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপির জনপ্রিয়তাকে সহ্য করতে পারেনা তাই। এসকল বিএনপি-শিবির কর্মীরা সামনে দ্বাদশ সংসদ নির্বাচনকে বিপদগ্রস্থ করার জন্য বিভিন্নভাবে মিথ্যা ষড়যন্ত্রের পথ বেশে নিচ্ছে। এই বহু ষড়যন্ত্র অতীত থেকে বহুবার করে আসছে। কিন্তু তাদের অপচেষ্টা ও ষড়যন্ত্র কোনদিন সফল হয়নি। আওয়ামী লীগের বিরুদ্ধে সকল ষড়যন্ত্র শক্ত হাতে দমন করা এবং ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেয়া হবে। আবু তাহের এর সন্ত্রাসী বাহিনী দ্বারা নির্যাতিত ওহিজ উদ্দিনের পরিবারের সৃজনকৃত বাগানসহ ভুমি জবর দখল করে নিয়েছে।

সংবাদ সম্মেলনে ওহিজ উদ্দিনের মা অভিযোগ করে বলেন, আমার স্বামী ২০/২২ বছর পূর্বে পাহাড়ে উল্টাছড়ি এলাকায় বাগান করেছর, সেই জমি ও বাগানের গাছ আবু তাহের বেদখল দিয়েছে। এখন বলছে এটা মসজিদের জায়গা। আমার স্বামী অসুস্থ থাকা অবস্থায় চিকিৎসার জন্য বাগানের গাছ কাটে বিক্রি করতে গেলে গাছগুলো নিয়ে গেছে। আমি মামলা করেছি। আমার সন্তানদের হুমকি ধমকি দিতেছে।

অপরদিকে, জাতীয় প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনকারীদের মধ্যে আবু তাহের, হৃদয় মার্মা ও উজ্জল মার্মা বলেন, বর্তমান সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা অভ্যন্তরীন কোন্দল ও ত্যাগীদের মুল্যায়ন না করে সরকারী সম্পদ ব্রীজ ভেঙ্গে খাওয়া চোর, টেন্ডারবাজ ও হাইব্রীডদের নিয়ে দাপটে চলছেন। আমরা যারা ৮৬-৮৭ সালে থেকে এখনো নৌকার হাল ধরে মুক্তিযুদ্ধের ও জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে তাদেরকে বিভিন্ন মিথ্যা মামলা দিয়ে এলাকা ছাড়া করে রেখেছে।

ওহিজ উদ্দিনের পরিবার ও উল্টাছড়ি মসজিদের সাবেক ইমাম কাজী ইসমাইল বিন ইউছুফ ভুমি জবর দখল বিষয়ে পানছড়ি উপজেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আবু তাহের বলেন, আমি কারো সম্পদ জবর দখল করি নাই। তারা যে ভুমি নিয়ে অভিযোগ তা আরো ৮-১০ বছর আগেই খাস ভুমি হিসাবে জেলা প্রসাশক স্থানীয় মসজিদকে দিয়েছেন।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে