রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

সিনেমা হলে আ.লীগ সভাপতি আফরুজা বারী, সঙ্গে ছিলেন ২ সহস্রাধিক নেতাকর্মীও

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি
  ০৭ নভেম্বর ২০২৩, ১৮:৩৫

গাইবান্ধার সুন্দরগঞ্জে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে নির্মিত চলচ্চিত্র ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমাটি উপভোগ করেছেন উপজেলা আওয়ামী লীগ।

গতকাল মঙ্গলবার বিকেলে জেলার "তাজ সিনেমা" হলে গিয়ে নেতাকর্মীদের সঙ্গে নিয়ে চলচিত্রটি উপভোগ করেন উপজেলা আওয়ামী লীগে সভাপতি মিসেস আফরুজা বারী। এ সময় উপস্থিত ছিলেন মিসেস আফরুজা বারীর ছোট বোন ও সাবেক সচিব তৌহিদা বুলবুল, লায়লা আক্তার পুস্প, আওয়ামী লীগের রামজীবন ইউনিয়ন সভাপতি মো. সাদেকুল ইসলাম রঞ্জু, সাধারণ সম্পাদক মো. মনোয়ার হোসেন, বামনডাঙ্গা ইউনিয়ন সহ-সভাপতি মো. মজনু হিরো, ছাপড়হাটি ইউনিয়ন সাধারণ সম্পাদক মো. শাহ রনজু, শ্রীপুর ইউনিয়ন সাধারণ সম্পাদক মো. কামরুল হুদা রাজু, উপজেলা কৃষক লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাসুদুর রহমান প্রামানিক, সহ-সভাপতি মাহমুদুর রহমান মিলন, উপজেলা শ্রমিক লীগের সভাপতি গনেশ চন্দ্র শীল, সাধারণ সম্পাদক হাইদুল ইসলাম, যুবনেতা উদয় নারায়ণ, শহিদুল ইসলাম রানা, মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাবানা বেগম বীনা, যুব মহিলা লীগের সভাপতি আল্পনা গোস্বামী, ছাত্রলীগের সাবেক যুগ্ম-আহ্বায়ক রতন মিয়া, আরিফুল ইসলাম, শেখ রাসেল শিশু কিশোর পরিষদের সভাপতি সবুজ মিয়া ও সাধারণ সম্পাদক নাহিদ হাসানসহ ২ শতাধিক নেতাকর্মী।

সিনেমা হল থেকে বের হয়ে সন্ধ্যা ৭ টার দিকে অনুভূতি প্রকাশ করতে গিয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মিসেস আফরুজা বারী বলেন, বঙ্গবন্ধু মানে বাংলাদেশ, বঙ্গবন্ধু আমাদের জাতিসত্তা। মুজিব একটি জাতির রূপকার, এই সিনেমার মধ্য দিয়ে বস্তুত বঙ্গবন্ধু যে একটি জাতির আর্কিটেক্ট, সেটা কীভাবে একটি জাতির স্বপ্নকে বাস্তব রুপ দিয়েছেন, কীভাবে আমাদের অধিকার প্রতিষ্ঠা করেছেন তা ফুটে উঠেছে।

তিনি আরোও বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনভিত্তিক সিনেমাটি আমাদের সবারই দেখা নৈতিক দায়িত্ব। তাই উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের প্রায় দুই শতাধিক নেতাকর্মীকে নিয়ে সিনেমাটি দেখতে এসেছিলাম। নেতাকর্মীদের নিয়ে আসার অর্থই হলো- জাতির জনক বঙ্গবন্ধুকে জানা এবং তার মধ্য দিয়ে দেশপ্রেম সৃষ্টি করা।

উল্লেখ্য, সিনেমাটি নির্মিত হয়েছে বাংলাদেশ ও ভারত যৌথ প্রযোজনায়। পরিচালনায় ছিলেন ভারতের খ্যাতিমান নির্মাতা শ্যাম বেনেগাল। সিনেমাটিতে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন বাংলাদেশি অভিনেতা আরিফিন শুভ। এ বছরের ১৩ অক্টোবর দেশের ১৫৩টি প্রেক্ষাগৃহের দুই শতাধিক স্ক্রিনে সিনেমাটি মুক্তি পেয়েছে।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে