সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

অপহৃত ৩ ইউপিডিএফ নেতাকে উদ্ধার

পানছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি
  ১৫ ডিসেম্বর ২০২৩, ১২:৫২

খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলার ১নং লোগাং ইউপির ৬নং ওয়ার্ড অনিল মেম্বার পাড়া থেকে অপহৃত ৩ ইউপিডিএফ নেতাকে উদ্ধার করেছে সেনা বাহিনী।

গতকাল বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) রাত আনুমানিক ১২টার দিকে ৩০ বীর খাগড়াছড়ি জোন অধিনায়ক লেঃ কর্নেল আবুল হাসনাত জুয়েল, পিএসসির নেতৃত্বে লতিবান ইউনিয়নের তারাবনছড়া এলাকা থেকে তাদের উদ্ধার করা হয়।

উদ্ধারকৃতরা হলো, পানছড়ি উপজেলার ৫নং উল্টাছড়ি ইউপির উত্তর শান্তিপুরের বাসিন্দা মৃত বর্ণনাতীত চাকমার ছেলে ইউপিডিএফ এর সংগঠক নিতী দত্ত চাকমা (৪২), পানছড়ি উপজেলার ৪নং লতিবান ইউপির প্রদীপপাড়ার বাসিন্দা কুমার রতন ত্রিপুরার ছেলে ও পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় কমিটির সাবেক নেতা এবং ইউপিডিএফ এর সংগঠক হরি কমল ত্রিপুরা (৩৫) এবং মাটিরাঙ্গা উপজেলার আমতলী ইউপির ময়দাছড়ার বাসিন্দা হরিপূর্ণ ত্রিপুরার ছেলে ও ইউপিডিএফ এর সদস্য মিলন ত্রিপুরা (২৪)।

প্রসঙ্গত, গত সোমবার (১১ নভেম্বর) রাত পনে ১০টার দিকে পানছড়ি উপজেলার ১নং লোগাং ইউপির ৬ নং অনিল মেম্বারপাড়া ওয়ার্ড এলাকার অতুল চন্দ্র চাকমার বাড়িতে গুলি চালিয়ে গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বিপুল চাকমা, খাগড়াছড়ি জেলা সহ-সভাপতি লিটন চাকমা, পিসিপির সহ-সভাপতি সুনীল ত্রিপুরা ও ইউপিডিএফের সদস্য রুহিনসা ত্রিপুরা হত্যা করা হয় এবং এই ৩ নেতাকে অপহরণ করা হয়।

এ হত্যাকাণ্ডের ঘটনায় নিন্দা ও প্রতিবাদ এবং হত্যাকারীদের আটক ও শাস্তির দাবিতে ১৩-১৫ ডিসেম্বর প্রতিবাদ সমাবেশ ও শোক সভা ও বিভিন্ন স্থানে কালো পতাকা উত্তোলন। ১৫ ডিসেম্বর থেকে ১৫ জানুয়ারি/২৪ পর্যন্ত পানছড়ি বাজার বয়কট। (প্রয়োজনে বয়কটের মেয়াদ বাড়ানো হতে পারে।) ১৭ ডিসেম্বর পানছড়ি উপজেলাব্যাপী সাধারণ ধর্মঘট। ১৮ ডিসেম্বর খাগড়াছড়ি জেলাব্যাপী সকাল-সন্ধ্যা শান্তিপূর্ণ সড়ক অবরোধ কর্মসূচী ঘোষনা করেছে ইউপিডিএফ ও সহযোগী সংগঠনগুলো।

খাগড়াছড়ি জেলার অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জসিম উদ্দিন উদ্ধারের সত্যতা নিশ্চিত করেছেন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে