সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

নাইক্ষ্যংছড়িতে বই বিতরণ উৎসব 

নাইক্ষংছড়ি (বান্দরবান) প্রতিনিধি
  ০১ জানুয়ারি ২০২৪, ২০:০৬
নাইক্ষ্যংছড়িতে বই বিতরণ উৎসব 

পাহাড়ি জনপদ নাইক্ষ্যংছড়িতে বর্ণাঢ্য আয়োজনে বই বিতরণ উৎসবে ৪১ হাজার শিক্ষার্থী পেল নতুন বই। তারা বছরের শুরুতে নতুন বই হাতে নিয়ে আনন্দে ঘরে ফিরেছে। আর এ নিয়ে অনেক প্রতিষ্ঠান আয়োজন করে নানা উৎসবের।

সোমবার (১ জানয়ারি) সারা দিন উপজেলার ৫ ইউনিয়নের একশত চল্লিশটির বেশি শিক্ষা প্রতিষ্ঠানের অধিকাংশতেই এই বই বিতরণ উৎসব চলে। উৎসব উপলক্ষ্যে নাইক্ষ্যংছড়ি নাইক্ষ্যংছড়ি ছালেহ আহমদ সরকারী উচ্চবিদ্যালয়, বাইশারী উচ্চবিদ্যালয় ও কলেজ মাধ্যমিক বালিকা বিদ্যালয় নাইক্ষ্যংছড়ি বিজিবি সরকারী প্রাথমিক বিদ্যালয়, বাইশারী সরকারী প্রাথমিক বিদ্যালয়, বাইশারী বালিকা উচ্চবিদ্যালয়, বাইশারী শাহ নুরুদ্দীন দাখিল মাদ্রাসা মদিনাতুল উলুম মডেল ইনিস্টিউট সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে জমকালোআয়োজনের মাধ্যমে বই বিতরণ উৎসব পালন করা হয়।

উপজেলা শিক্ষা অফিস সূত্র গুলো জানান, নাইক্ষ্যংছড়ি মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে মিলনায়তনে সকাল সাড়ে ১০ টায় আয়োজন করে বই বিতরণের এ উৎসব।

এ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন নাইক্ষ্যংছড়ি উপজেলা শিক্ষাঅফিসার ত্রিরতন চাকমা।

উদ্বোধক ও প্রধান অতিথি ছিলেন নবাগত উপজেলা নির্বাহী অফিসার মো: জাকারিয়া। বিশেষ অতিথি ছিলেন, নাইক্ষ্যংছড়ি উপজেলা একাডেমিক সুপারভাইজার মো: সোহেল মিয়া নাইক্ষ্যংছড়ি উপজেলা সহকারী শিক্ষাঅফিসার আক্তার উদ্দিন প্রমূখ।

এছাড়াও নাইক্ষ্যংছড়ি উপজেলার মাধ্যমিক ও প্রাথমিক স্তরের অধিকাংশ শিক্ষা প্রতিষ্ঠানে বই বিতরণ উৎসব পালন করার সময়ে স্ব স্ব স্কুল কমিটির সভাপতি ও স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য,বছরের শুরুর দিনে নতুন বই হাতে পেয়ে উৎসবে মেতে উঠেছে উপজেলার সবক’টি মাধ্যমিক ও প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

এভাবে গত একযুগের বেশি সময় ধরে প্রতিবছরই ১ জানুয়ারীতে নতুন বই শিশুদের হাতে তুলে দিয়ে আসছে সরকার। তাই এই দিনটিকে ‘বই বিতরণ উৎসব’ হিসেবে পালন করে আসছে শিক্ষা প্রতিষ্ঠানগুলো।

উপজেলা শিক্ষা অফিসার ত্রিরতন চাকমা এই প্রতিবেদকে জানান, বই বিতরণ উৎসবের প্রথম দিনেই বিদ্যালয়ের শতভাগ শিক্ষার্থীর হাতে বই তুলে দেয়া হয়েছে। নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার মো: জাকারিয়া বলেন, উপজেলায় মোট ৪১ হাজার ৪ শত ৭৮ জন শিক্ষার্থীকে ৩ লক্ষ ৪৬ হাজার ১শত ৩০টি বই বিতরণ করা হয়।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে